মালদ্বীপে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালিত

মালদ্বীপে উদযাপিত হলো প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী অনুষ্ঠান। এ উপলক্ষে ১৯ জানুয়ারি রাত ১২টায় শুভানুধ্যায়ী ও অনুসারীদের অংশগ্রহণে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মালদ্বীপ শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ শাখা বিএনপির সভাপতি মো. খলিলুর রহমান। 

মালদ্বীপ বিএনপির যুগ্ম সম্পাদক রবিউল আলম এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মালদ্বীপ বিএনপির সিনিয়র সহ-সভাপতি নেহের মিয়া রানা, সহ-সভাপতি মো. শাহ আলম, মো. ফারুক, মো. আলতাফ হোসেন, বিল্লাল ব্যাপারী, আলমগীর মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক মো. আমির রায়হান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক মো. এনামুল হক, মনির হোসেন, খায়রুল আমিন, প্রচার সম্পাদক মো. খলিলুর রহমান শাহাজী, সহ-প্রচার করিম রানা, মো. হালিম, দপ্তর সম্পাদক ও সহ দপ্তর আবদুল মান্নান, যুবদল দল নেতা আরিফুল ইসলাম, মো. মহিউদ্দিন প্রমুখ। 

আলোচনা সভায় বক্তারা বিদেশে বাংলাদেশি জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে দেশবিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করার আহ্বান জানান। 

জাতির এক ক্রান্তিকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ঐতিহাসিক যুগান্তকারী দায়িত্ব পালন করেন উল্লেখ করে সভাপতি মো. খলিলুর রহমান বলেন, বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ির আন্তর্জাতিক খেতাবপ্রাপ্ত হতে হচ্ছে।জাতির সেই চরম দুঃসময়ে ৭ নভেম্বর শহীদ জিয়া ক্ষমতার হাল ধরেন। ক্ষমতায় এসেই তিনি বিচার বিভাগ ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরিয়ে দিয়ে বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেন। 

তিনি আরো বলেন, শহীদ জিয়ার বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনেই আমাদের জাতিসত্ত্বার সঠিক স্বরূপটি ফুটে ওঠে, যা আমাদের ভৌগলিক জাতিসত্ত্বার সুনির্দিষ্ট পরিচয় দান করে। বিশ্বমানচিত্রে আমাদের আত্মপরিচয় উদ্ভাসিত হয়ে ওঠে। 

আলোচনা সভা শেষে এক বৃহৎ কেক কেটে প্রয়াত জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করেন মালদ্বীপ বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মো. মাসুম বিল্লাহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //