মালয়েশিয়ায় থাকা প্রবাসীদের জন্য সুখবর

মালয়েশিয়ায় থাকা প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর দিল কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশন। মালয়েশিয়ায় অনথিভুক্ত অভিবাসী কর্মীদের আরটিকে ২.০ প্রোগ্রামের রেজিস্ট্রেশন পর্ব শেষ হলেও, এর বৈধকরণ প্রক্রিয়া চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। এতে কুয়ালালামপুরের সিবিএল মানি ট্রান্সফার রেমিট্যান্স হাউস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।

আজ বুধবার (১০ ডিসেম্বর) কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবাসী বাংলাদেশিরা পোস্ট অফিসের পাশাপাশি আগামী ২০ থেকে ২১ জানুয়ারি এবং ২৭ থেকে ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুয়ালালামপুরের সিটি ব্যাংক লি. (সিবিএল) মানি ট্রান্সফার হাউস থেকে হাতে হাতে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।

আর ২০ থেকে ২১ জানুয়ারি হাতে হাতে পাসপোর্ট সেবা পেতে ১৭ জানুয়ারির মধ্যে সবাইকে অনলাইনে আবেদন করতে হবে এবং ২৭ থেকে ২৮ জানুয়ারি হাতে হাতে পাসপোর্ট সেবা পেতে ২৪ জানুয়ারির মধ্যে সবাইকে অনলাইনে আবেদন করতে হবে।

যেসব পাসপোর্ট আবেদনকারীর তথ্য অনলাইনে থাকবে শুধু তারাই সরাসরি উপস্থিত হয়ে হাতে হাতে পাসপোর্ট গ্রহণ করতে পারবেন। তা ছাড়াও পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের সার্ভিসটি চালু থাকবে।

যেভাবে পাসপোর্ট সংগ্রহ করবেন:
নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে এপয়েন্টমেন্ট নিতে হবে। এ ছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদন করতে হবে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //