যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী হত্যায় গ্রেপ্তার ১

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশি শিক্ষার্থী শেখ আবির হোসেনকে (৩৮) গুলি করে হত্যার ঘটনায় এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন পলাতক আরেকজনকে খুঁজছে পুলিশ।

বিউমন্ট পুলিশ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত শুক্রবার (গত ২৯ ডিসেম্বর) বিউমন্টের একটি দোকানে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন শেখ আবির। ঘটনার ৩ ঘণ্টার মধ্যে কিয়ান্ডার রবিনসন (১৯) নামের কৃষ্ণাঙ্গ তরুণকে ৩ গ্রেপ্তার করে পুলিশ।

আবির বর্তমানে টেক্সাসে লামার ইউনিভার্সিটিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে অধ্যয়নরত ছিলেন। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝাপাঘাট শেখপাড়া গ্রামের মৃত শেখ আজিজুল হাকিমের ছেলে। তাঁর স্ত্রী ও এক কন্যাশিশু আছে।  

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী। আমেরিকাতে পড়াশোনার পাশাপাশি একটি আইফোন সেলস সেন্টার ও ‘ক্রিস ফুড মার্ট’ নামের একটি কফি শপে পার্টটাইম চাকরি করতেন।

বিউমন্ট পুলিশ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিউমন্টের ক্রিস ফুড মার্টে শুক্রবার রাত ১০টা ৯ মিনিটে (স্থানীয় সময়) গুলিবিদ্ধ আবিরকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। 

সিসি ক্যামেরা দেখা যায়, শুধু সিগারেট চুরি করতে গিয়ে আবিরকে গুলি করে হত্যা করা হয়। ফুটেজ দেখে সন্দেহভাজন দুজনকে খুঁজতে মাঠে নামে পুলিশ। ঘণ্টাখানেকের মধ্যে গ্রেপ্তার করা হয় কিয়ান্ডার রবিনসনকে। 

কালো রঙের জিনস ও হুডি পরা সন্দেহভাজন আরেকজনেক খুঁজছে পুলিশ। তার জন্য পুরস্কারও ঘোষণা করেছে। 

আবিরের বড় বোন আয়েশা খাতুন গণমাধ্যম বলেন, আবির হোসেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আশা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ছিলেন। চলতি বছরের জানুয়ারিতে গ্র্যাজুয়েট গবেষণা সহকারী হিসেবে যুক্তরাষ্ট্রের লামার বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন তিনি। সেখানে স্ত্রী ও তিন বছরের কন্যাসন্তান নিয়ে বাস করতেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //