ইতালিতে মহান বিজয় দিবস উদযাপিত

ইতালির মিলানে যথাযথ মর্যাদায় বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে বাংলাদেশের মহান বিজয় দিবস পালিত হয়েছে। মিলানে বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ ও কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

উপস্থিত সকলেই মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নীরবতা পালন করেন। এরপর মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

আলোচনা অনুষ্ঠানের পূর্বে, মুক্তিযুদ্ধের বিজয় অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙ্গালিদের আত্মত্যাগ ও সাহসিকতার তাৎপর্য তুলে ধরে একটি বিশেষ ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এরপর একটি উন্মুক্ত আলোচনা সভা পরিচালনা করা হয়। 

ভাইস কনসাল এ এস এম তাজ-উল-ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মহান বিজয় দিবসের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাব্বির আহমেদ, কনসাল (শ্রম) এবং মিশনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারি। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা, সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতারা, মিলান কমিউনির কাউন্সিলর বিভাস চন্দ্র কর, মিলান বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি রিয়াজুল ইসলাম কাওছার, মিলানস্থ জনতা এক্সচেঞ্জ কোম্পানি এসআরএলয়ের ব্যবস্থাপক মো. কামরুল হাসান এবং উত্তর ইতালির বিভিন্ন পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি। 

সব শেষ রিপামন্তি ইসলামিক সেন্টারের ইমাম মাওলানা কবির আহমেদের পরিচালনায় বাংলাদেশকে নিয়ে বিশেষ দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //