মাঝ আকাশে সন্তান জন্ম দিলেন বাংলাদেশি নারী

মাঝ আকাশে সন্তান প্রসব করেছেন বাংলাদেশি এক নারী। সৌদি আরবের অভ্যন্তরীণ রুটের একটি ফ্লাইটে কন্যাসন্তান জন্ম দেন ওই নারী। গতকাল রবিবার (৫ নভেম্বর) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার সৌদিয়া বিমান সংস্থার একটি ফ্লাইটে চড়ে সৌদি আরবের তাবুক থেকে জেদ্দায় যাচ্ছিলেন বাংলাদেশি ওই নারী। বহনকারী বিমানটি ৩৬ হাজার ফুট ওপরে থাকা অবস্থায় হঠাৎ তার প্রসব ব্যথা শুরু হয়।

সৌভাগ্যক্রমে ওই বিমানে দুটি ফুটবল দল ভ্রমণ করছিল এবং দুটি দলের সঙ্গেই চিকিৎসক ছিল। তাদের নির্দেশনায় বিমানে থাকা অন্য একজন যাত্রী নিরাপদে মায়ের গর্ভ থেকে শিশুটিকে ভূমিষ্ঠ করেন। প্রাথমিকভাবে বিমানে থাকা চিকিৎসকেরা শিশুটির নাভির সঙ্গে সংযুক্ত নাড়ি না কাটার পরামর্শ দেন। বিমান অবতরণের পর যথাযথ মেডিকেল সহযোগিতা নিয়ে শিশুটির নাড়ি কাটা হয়।

এ বিষয়ে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশি ওই নারীকে বহনকারী বিমানটি কন্ট্রোল টাওয়ারে সন্তান প্রসবের বিষয়টি জানায়। পরে দ্রুত অবতরণের জন্য বিমানটিকে বিমানবন্দরের সবচেয়ে কাছাকাছি গেটটি ব্যবহারের নির্দেশ দেওয়া হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, মা ও সন্তান দুজনই সুস্থ আছেন। বিমানবন্দরে অবতরণের পর জরুরিভিত্তিতে কাছাকাছি একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাদের।_গালফ নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //