মালয়েশিয়ায় মাটিচাপায় ২ বাংলাদেশি তরুণের মৃত্যু

মালয়েশিয়ায় মাটিচাপায় শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলার জাহিদুল খান (২০) ও সাজ্জাদ হোসেন উবি (২০) নামের দুই তরুণের মৃত্যু হয়েছে।

গত বৃহস্পতিবার (২ নভেম্বর) তাদের মৃত্যুর খবর পাওয়ার পর গ্রামের বাড়িতে চলছে শোকের ছায়া। জাহিদুল ও সাজ্জাদের বাবা-মা সন্তানের শোকে বারবার মূর্ছা যাচ্ছেন। মরদেহ দেশে আনার জন্য দাবি জানাচ্ছে দুটি পরিবার।

নিহত জাহিদুল খান শরীয়তপুর সদর উপজেলার চিকন্দী ইউনিয়নের দক্ষিণ কেবলনগর গোলকান্দি গ্রামের আব্দুর রশিদ খান ও আলেয়া বেগম দম্পতির ছেলে। তারা ৪ ভাই ও ১ বোন। এর মধ্যে জাহিদুল ছোট। 

আর সাজ্জাদ হোসেন উবি জাজিরা উপজেলার জাজিরা ইউনিয়নের আহাদ্দি মাদবরকান্দি গ্রামের শাহজাহান উবি ও নুরজাহান বিবি দম্পতির ছেলে। তিন ভাইয়ের মধ্যে সাজ্জাদ ছোট।

নিহতর পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, দরিদ্র পরিবারের সংসারের হাল ধরতে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর জাহিদুল ও ২ ফেব্রুয়ারি সাজ্জাদ টুরিস্ট ভিসায় মালয়েশিয়া যান। গত বৃহস্পতিবার দুপুরে মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের মাচাং জেলার কাম্পুং মাকা পুলাই চোনডংয়ে একটি হাইওয়ে ড্রেনের নির্মাণ কাজ করছিলেন ওই দুই তরুণ। তখন কাজ করার সময় ড্রেনের দুই পাশের মাটি পড়ে তাদের মৃত্যু হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় ওই দেশের পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্ত শেষে একটি হিমঘরে রাখা হয় তাদের মরদেহ।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মৃত্যুর বিষয়ে আমি জেনেছি। নিহতের পরিবার আমার কাছে আসলে জেলা প্রশাসকের নির্দেশে পরিবার দুটিকে সব ধরনের সহযোগিতার চেষ্টা করবো।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //