প্রবাসীদের দুই স্ত্রী রাখার অনুমতি দিলো আমিরাত

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বসসাবাসরত মুসলিম প্রবাসীরা এখন থেকে বিশেষ বিবেচনায় একসঙ্গে দুইজন স্ত্রী রাখতে পারবেন বলে ঘোষণা দিয়ে দেশটির কেন্দ্রীয় কর্তৃপক্ষ।

আল-খালিজের বরাতে গালফ নিউজ জানায়, ইউএইর ডিজিটাল আইনে সম্প্রতি একটি সংশোধনী আনা হয়েছে। এর ফলে দেশটিতে বসবাসকারী প্রবাসীরা কিছু শর্ত পূরণ করলে একসঙ্গে দুইজন স্ত্রী রাখতে পারবেন। 

নতুন নিয়ম অনুযায়ী, একজন মুসলিম প্রবাসী শর্ত পূরণ সাপেক্ষে দুইজন স্ত্রী এবং তাদের সন্তানদের জন্য রেসিডেন্সি ভিসা পেতে পারেন। শর্তগুলোর মধ্যে পরিচয়পত্র, নাগরিকত্ব, আয়কর রিটার্ন ঠিকঠাক থাকা বাধ্যতামূলক। 

রেসিডেন্সি ভিসাপ্রাপ্ত প্রবাসী বাবা তার যে কোনো বয়সের অবিবাহিত মেয়ে এবং সর্বোচ্চ ২৫ বছর বয়সি ছেলেকে দেশটিতে নিয়ে আসতে স্পন্সর করতে পারবেন। তবে পড়াশোনার জন্য হলে ২৫ বছরের বড় ছেলেকেও স্পন্সর করার সুযোগ মিলবে।

অপরদিকে সদ্যভূমিষ্ঠ সন্তানের রেসিডেন্সি ভিসার স্পন্সর করার জন্য ১২০ দিনের মধ্যে আবেদন করতে হবে। না হলে জরিমানার মুখোমুখি হতে হবে। 

তাছাড়া আমিরাতে বসবাসকারী কোনো বাসিন্দা চাইলে তার স্ত্রীর আগের ঘরের সন্তানদেরও স্পন্সর করতে পারবেন। তবে এজন্য ওই শিশুর বাবার অনুমতিপত্র ও নিরাপত্তা ডিপোজিট থাকতে হবে। এই রেসিডেন্সি ভিসার মেয়াদ থাকবে এক বছর।

সূত্র: গালফ নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //