মালদ্বীপ দূতাবাসে প্রবাসীদের নববর্ষ ও ঈদ পুনর্মিলন

করোনা মহামারির কারণে মালদ্বীপে দীর্ঘ দুই বছর বাংলাদেশি প্রবাসীরা বর্ষবরণ উদযাপন করতে পারেননি। দীর্ঘ বিরতির পর গতকাল শুক্রবার (২৭ মে) মালদ্বীপ প্রবাসীরা বাংলাদেশ দূতাবাসে বর্ষবরণ ও ঈদ পুনর্মিলন একসাথে উদযাপন করেছেন।

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন মিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ, নাওমী নাহরীন আজাদ, মিশনের তৃতীয় সচিব মো. মিজানুর রহমান ভুঞা।

অনুষ্ঠানে উপস্থিত সব প্রবাসীদের সাথে স্বাগত ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ হাইকমিশনার। সে সময় ধর্মীয় ভেদাভেদহীন আদর্শ তুলে ধরার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।

অনুষ্ঠানে নিজ নিজ অবস্থান থেকে প্রবাসীদেরকে দেশের সংস্কৃতি ও ঐতিহ্য বিদেশিদের মধ্যে তুলে ধরার পাশাপাশি তাদের অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতাকে মাতৃভূমির উন্নয়নে কাজে লাগানোর আহ্বান জানান এস এম আবুল কালাম আজাদ।

সে সময় তিনি অনথিভুক্ত প্রবাসী বাংলাদেশিদের দ্রুত বৈধ ভিসা গ্রহণের জন্য অনুরোধ জানান।

বর্ষবরণ উপলক্ষে মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের মিলনায়তন কক্ষ রংবেরঙের বেলুন, ফেস্টুন, পোস্টার ও বিভিন্ন ফুল দিয়ে সুসজ্জিত করা হয় এবং সেখানে আলপনাও আঁকা হয়েছে।

বর্ষবরণ উদযাপনের সাংস্কৃতিক পর্বে শিশুদের বিভিন্ন পরিবেশনা ছিল আকর্ষণীয়। বিদেশে জন্মে সেখানে বেড়া ওঠার পরও বাংলাদেশের সংস্কৃতির সাথে ছোট ছোট বাচ্চাদের যোগসূত্র সবাইকে মুগ্ধ করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //