মেক্সিকোর জালিসকোতে ৪৫ ব্যাগ মানুষের দেহাবশেষ উদ্ধার

মেক্সিকোর পশ্চিমের গুয়াদালাজারা থেকে এসব দেহাবশেষ উদ্ধার করেছে মেক্সিকো পুলিশ। এর আগে একটি কল সেন্টারের সাত তরুণ কর্মী নিখোঁজ হওয়ার পর থেকে পুলিশ তাদের সন্ধানে অভিযান শুরু করলে অবশেষে গত সপ্তাহে তাদের মৃতদেহের সন্ধান পাওয়া যায়।

উদ্ধারকৃত মৃতদেহের মধ্যে নারী ও পুরুষ ছিল। তবে বাকিদের পরিচয় জানা যায়নি। এদিকে উদ্ধারকাজটি আরও কয়েকদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে পুলিশ।

মেক্সিকোর জালিসকোতে অবস্থিত রাষ্ট্রীয় কৌসূলির দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে,মিরাডর ডেল বসকের গিরিখাতে একটি ব্যাগে মানুষের শরীরের ছিন্ন-ভিন্ন অংশ পাওয়া যায়। ফায়ার সার্ভিস কর্মী ও সিভিল ডিফেন্সের সহায়তায় পুলিশ হেলিকপ্টারযোগে উদ্ধারকাজটি পরিচালনা করে।  

এর আগে গত মঙ্গলবার প্রথম ব্যাগটির খোজ মিলে। কিন্ত আলোর স্বল্পতার কারণে অভিযানটি স্থগিত করা হলে পরে বুধবার আবারও অভিযানে নামে আইন শৃংখলা বাহিনী।

কর্তৃপক্ষ জানিয়েছে, মৃতদেহের সংখ্যা নিরূপণে  গণনা অব্যাহত রয়েছে। আর মৃত্যুর কারণ অনুসন্ধানেও তারা কাজ করছে বলেও জানিয়েছে প্রসিকিউটর অফিস।

এদিকে মেক্সিকো সরকারের এক প্রতিবেদনে প্রকাশ, ১ লাখেরও বেশি লোক এ পর্যন্ত নিখোঁজ হয়েছেন। তবে সরকার বলছে এদের বেশিরভাগ অপরাধের সঙ্গে যুক্ত ছিল।

এত আগেও ২০০৭ সালেও এমন নিখোঁজের অনেক তথ্য সরকারের কাছে রয়েছে বলে প্রতিবেদনে প্রকাশ হয়েছে। সেসময় তৎকালীন রাষ্ট্রপতি ফেলিপ কালডেরন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন।

উল্লেখ্য, জালিসকো দেশটির মাদকের প্রাণকেন্দ্র বলে সবার কাছে পরিচিত।

সূত্র: বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //