বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর শীর্ষে ফ্রান্স

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৯৫৬ জন। এদিন সুস্থ হয়েছেন ১ লাখ ৫০ হাজার ৮৩২ জন। গতকাল মঙ্গলবার (১৪ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৫০ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ২৩৫ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ হাজার ২৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩২৪ জন এবং মৃত্যু হয়েছে ৪১ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৩৬৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ১৯৮ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। তাইওয়ানে ৬ হাজার ৫৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৯২৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।

একইসময়ে থাইল্যান্ডে আক্রান্ত হয়েছে ১২২ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ১২০ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ১৪৬ জন এবং মারা গেছেন ৭ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩১০ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৩৬১ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৬৭১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ১২ হাজার ৪৩৫ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৮৭৪ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //