বিশ্বজুড়ে করোনা: কমেছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে আরো ৯৫৬ জনের মৃত্যু হয়েছে। যা আগের দিনের তুলনায় ১৬ জন কম। এতে বিশ্বজুড়ে এ রোগে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৫৩ হাজার ৭৩৩ জনে।

অন্যদিকে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১ লাখ ৭৫ হাজার ১৪৭ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত কমেছে ৬ হাজারের বেশি। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৪২ লাখ ৮ হাজার ৬৩ জনে।

আজ শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এসব তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৮৮৫ জন। 

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ৪১০ জনের মৃত্যু হয়েছে। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত দেশটিতে ৩ কোটি ২৩ লাখ ১০ হাজার ৯৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৬৬ হাজার ৭০৭ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন।

নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭৮২ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ব্রাজিলে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৭ লাখ ৯৪ হাজার ৬৫০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৭৩১ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //