পাকিস্তানে আত্মঘাতী হামলা, নিহত ৩

পাকিস্তানের কোয়েটায় একটি পুলিশের গাড়িকে লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন। পাকিস্তানের কট্টরপন্থি ইসলামিক দল তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এই হামলার দায় স্বীকার করেছে।

বুধবার (৩০ নভেম্বর) এক প্রতিবেদনে বার্তা সংস্থা এএফপি জানায়, এর আগে গত সোমবার গোষ্ঠীটি ইসলামাবাদের সঙ্গে “শান্তিচুক্তির” মেয়াদ শেষ হওয়ার ঘোষণা দিয়ে আবারও তাদের সক্রিয় হওয়ার ঘোষণা দেয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, বুধবার কোয়েটার বুলেলি এলাকায় এ হামলা হয়। বোমা হামলার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরা। আহত পুলিশ ও বেসামরিকদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে তারা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল গুলাম আজফার মহেসার বলেছেন, বিস্ফোরণে পুলিশের ট্রাকটি উল্টে যায়। এটি আত্মঘাতী হামলা ছিল। ঘটনাস্থলের কাছে এক আত্মঘাতী হামলাকারীর দেহাবশেষ পাওয়া গেছে।

ক্ষয়ক্ষতির বর্ণনা দিয়ে ডিআইজি মহেসার জানিয়েছেন, হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গাড়িটি উল্টে গেলে এর নিচে চাপা পড়ে প্রাণ হারান তিনি। এ ছাড়া আরও ২০ পুলিশ সদস্যসহ বেসামরিক নাগরিকেরা আহত হয়েছেন।

এদিকে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেঞ্জো এই হামলার নিন্দা জানিয়েছেন। এমন “কাপুরুষোচিত কর্মকাণ্ড” প্রতিহতের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। এছাড়া হামলার সঙ্গে যারা জড়িত এবং তাদের সহায়তাকারীদের সবাইকে আইনের আওতায় আনার কথাও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //