ছবিতে লুকিয়ে থাকা ৬ প্রাণি খুঁজে বের করলেই বিশ্ব রেকর্ড

কখনো আঁকা ছবি, কখনোবা তোলা ছবি, মাঝে মাঝেই ছবির ধাঁধা এমন ভাবে ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় যে ছবি থেকে আসল সত্যিটা খুঁজে বার করা একান্তই অসম্ভব।

সম্প্রতি তেমনই একটি ছবি ছড়িয়েছে ইন্টারনেটে। নতুন এই অপটিক্যাল ইল্যুশনে ৬ সেকেন্ডে ৬টি প্রাণি খুঁজে বের করার চ্যালেঞ্জ দেয়া হয়েছে।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, চলতি মাসের শুরুতে ‘বাভিনিঅনলাইন’ নামে একটি ব্রেন-টিজার সাইটে সবার প্রথমে প্রকাশিত হয় ছবিটি। এরপর ছবিটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। 

ব্রিটিশ গণমাধ্যম দ্য সান জানিয়েছে, কেবল ১৭ শতাংশ মানুষই এই অপটিক্যাল ইল্যুশন থেকে ছয়টি প্রাণি খুঁজে পেয়েছেন। গণমাধ্যমটি আরো জানায়, কেউ যদি ৬ সেকেন্ডের মধ্যে ছয়টি প্রাণি খুঁজে পায় তবে সে সম্ভাব্য একটি বিশ্ব রেকর্ড ভাঙতে পারবে।

ল্যান্ডস্কেপ ছবিটি প্রথম দেখলেই সেখানে পাহাড়, তৃণভূমি, গাছসহ ঝোপঝাড় চোখে পড়ে। কিন্তু খুব ভালো করে দেখলে সেখানে ৬টি প্রাণির অস্তিত্ব ফুটে ওঠে।

যেমন পাহাড়ের সামনে একটি ধূসর উটকে পাতা খেতে দেখা যাচ্ছে। বাম পাশের গাছের বাকলে লুকিয়ে আছে একটি কুমির। ঘাস ও ঝোপঝাড়ের ফুলের আড়ালে দেখা গেছে একটি সাপ ও প্রজাপতি। অন্যদিকে গাছ ও ঘাসের বিপরীতে ডানপাশে একটি হরিণও রয়েছে।


এই ৫টি প্রাণি তো খুঁজে পেলেন। আরেকটি পাচ্ছেন না? লক্ষ্য করুন উটের মাথার দিকে। সেখানে গাছের পাতার আকারে লুকিয়ে আছে একটি খরগোশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //