পশ্চিমারা মিথ্যার সাম্রাজ্য: রুশ প্রেসিডেন্ট

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পশ্চিমা দেশগুলোকে মিথ্যার সাম্রাজ্য বলে মন্তব্য করেছেন। সোমবার (২৮ ফেব্রুয়ারি) মস্কোর বিরুদ্ধে ব্যাপক নিষেধাজ্ঞা আরোপের পর পুতিন রাশিয়ার প্রধানমন্ত্রী ও অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে দেশের অর্থনীতি নিয়ে আলোচনা করার এ কথা বলেন।

পশ্চিমাদের প্রতি নিন্দা জানিয়ে তিনি এ মন্তব্য করেন। আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরার এক প্রতিবেদনে এ কথা তুলে ধরা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বৈঠকের একটি প্রতিলিপিতে বলা হয়েছে, পুতিন বলেন, প্রধানমন্ত্রী এবং আমি এই বিষয়টি নিয়ে আলোচনা করেছি। স্বাভাবিকভাবেই তথাকথিত পশ্চিমা সম্প্রদায় ‘মিথ্যার সাম্রাজ্য’ এখন আমাদের দেশের বিরুদ্ধে তাদের মিথ্যাকে বাস্তবায়নের চেষ্টা করছে।

ক্রেমলিনের দেয়া তথ্য অনুযায়ী, পশ্চিমা দেশগুলো রাশিয়ার ওপর কঠিন অর্থনৈতিক নিষেধাজ্ঞা দেওয়ার পর এ নিয়ে প্রধানমন্ত্রী মিখাইল মিসুসতিন ও উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন পুতিন।

বৈঠকে পুতিন বলেন, প্রধানমন্ত্রী ও আমি নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলেছি। স্বাভাবিকভাবে কথিত পশ্চিমা কমিউনিটির নিষেধাজ্ঞার বিষয়টি মাথায় নিয়েছি।

কথিত পশ্চিমা কমিউনিটি যাদের আমি আগেই বলেছি ‘মিথ্যার সাম্রাজ্য’- তারা এখন সেই নিষেধাজ্ঞা আমাদের দেশের বিরুদ্ধে বাস্তবায়ন করতে চেষ্টা চালাচ্ছে।

এদিকে সোমবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশনার পর রাশিয়ার ক্ষেপণাস্ত্র বাহিনী ও নৌবাহিনী উচ্চ সতর্কতামূলক অবস্থানে রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //