‘প্রচুর নাটকের প্রস্তাব আসছে’

বিভিন্ন টেলিভিশনে নিয়মিত রকমারি অনুষ্ঠান সঞ্চালনা করছেন সাদিয়া শিমুল। এরই মধ্যে একটি সিনেমায় দেখা গেছে এ গ্ল্যামারকন্যাকে। আবদুস সামাদ খোকন পরিচালিত ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ ছবিতে বিশেষ চরিত্রে দেখা গেছে তাকে। নিজের কাজ ও সমসাময়িক বিষয়ে আলাপ করেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন তারেক মোহাম্মদ...

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
এশিয়ান টেলিভিশনে ‘এশিয়ান মিউজিক’ সঞ্চালনা করছি। রোজা উপলক্ষে একটি রান্নার অনুষ্ঠান উপস্থাপনার কথা ছিল। টানা শুট করতে হবে বলে করিনি। কারণ রাত জেগে সরাসরি অনুষ্ঠান সঞ্চালনার পর ক্লান্ত হয়ে পড়ি। ঈদের পর দেশের বাইরে শো আছে। এ নিয়ে ব্যস্ততা চলছে।

কোন ধরনের অনুষ্ঠান উপস্থাপনায় বেশি উপভোগ করেন?
এখন পর্যন্ত সবরকম অনুষ্ঠান উপস্থাপনা করেছি। বিটিভিতে ক্যারিয়ারের শুরুতে কৃষি বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করতাম। গানের অনুষ্ঠান, ঈদের টক শো সঞ্চালনা করেছি। বাংলাভিশনে দীর্ঘদিন সেলিব্রিটি টক শো ‘দিন প্রতিদিন’ সঞ্চালনা করেছি। মিউজিক্যাল প্রোগ্রাম আমার জন্য চ্যালেঞ্জিং ছিল শুরুতে। আস্তে আস্তে এ ধরনের অনুষ্ঠান উপভোগ করতে শুরু করি। এখনো ভালো লাগে। তবে অতিথিদের সাক্ষাৎকার নিতে বেশি ভালো লাগে। তিনি যে কোনো সেক্টরের হতে পারেন। সাক্ষাৎকার নিতে গিয়ে ভাবের আদান-প্রদান হয়। পরস্পরকে জানা যায়। চমৎকার একটি ব্যাপার মনে হয় আমার কাছে। ঈদের পর এ ধরনের অনুষ্ঠান করব।

উপস্থাপনার মানুষ হুট করে অভিনয় করে ফেললেন। অভিজ্ঞতা কেমন ছিল?
আমি আগে কখনো অভিনয় করিনি। অথচ ইউনিটের কেউ তা টেরই পায়নি। কোনো শট এনজি হয়নি। উপস্থিত যারা ছিল তারা প্রশংসা করেছেন। এক দিনে আমার ১৪টি সিকোয়েন্সের শুট করেছি। শুরু থেকেই আমাকে প্রিন্সেসের মতো ট্রিট করেছে সবাই। দুর্ভাগ্যজনকভাবে ছবিটি প্রত্যাশা অনুযায়ী চলেনি। কিন্তু যারা আমার অভিনয় দেখেছে সাধুবাদ জানিয়েছে। সবকিছু মিলিয়ে ভালো অভিজ্ঞতা হয়েছে।

কোনো মজার অভিজ্ঞতা হয়নি?
ছবির প্রেস কনফারেন্সের দিন মানুষজন আমাকে দীঘির সত্যিকারের বোন ভেবে কথা বলেছে। কেউ ভ্রমর কেউবা মুনমুন আহমেদ নামে নিউজ করে ফেলেছে। অথচ ভ্রমর আমার চরিত্রের নাম। আর মুনমুন আহমেদ অভিনয় করেছেন আমাদের মায়ের চরিত্রে। প্রথম শোর দিন দর্শক হলে দেখে সেলফি তুলেছে। এগুলো দেখে মজা পেয়েছি।

অভিনয় ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন?
মজার ব্যাপার হলো আমার কাছে প্রচুর নাটকের প্রস্তাব আসছে। ছবিতে অভিনয়ের প্রস্তাবও পাচ্ছি। নাটক করার ইচ্ছে নেই। কারণ অনেক সময় দিতে হয়। আমি যে কাজ করি সেটা পরিচ্ছন্নভাবে করে যেতে চাই। নাটক ও উপস্থাপনা একসঙ্গে করলে কোনোটিই ঠিকমতো করতে পারব না। তবে ওটিটিতে কাজের ইচ্ছে আছে। ভালো গল্প ও গুরুত্বপূর্ণ চরিত্র পেলে ওটিটি ও ছবিতে অভিনয় করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //