বদলে যাওয়া মেহজাবীন

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ২০০৯ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৯’ সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন তিনি। তারপর থেকে বদলে যায় তার জীবনচিত্র। সাধারণ একজন থেকে তিনি হয়ে ওঠেন অসাধারণ। হাজারো প্রতিযোগীকে পেছনে ফেলে নিজের মেধা, বুদ্ধিমত্তা এবং অভ্যন্তরীণ সৌন্দর্যস্পৃহা দিয়ে ২০১০ সালের ২২ জানুয়ারি জয় করে নিলেন বিজয়ীর মুকুট, তিনিই হাসলেন চূড়ান্ত হাসি। মুকুটের পাশাপাশি সবার মন জয় করে নিয়েছিলেন চট্টগ্রামের শান্তশিষ্ট ও লাজুক স্বভাবের মেয়েটি। 

গেল ২২ জানুয়ারি ক্যারিয়ারের ১৪ বছরপূর্তি করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সে সময়ের একটি ভিডিও শেয়ার করে পোস্টে তিনি লেখেন, ‘ঠিক ১৪ বছর আগে আজকের এই দিনে আমার জীবন একেবারেই পাল্টে গিয়েছিল। ২২ জানুয়ারি ২০১০ থেকে ২২ জানুয়ারি ২০২৪।’ বাবার চাকরির সুবাদে দেশের বাইরে, অর্থাৎ ওমানে বেড়ে ওঠেন এ গ্ল্যামারকন্যা। অভিনয়ের জন্য প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান ‘তুমি থাকো সিন্ধুপাড়ে’ দিয়ে। সেই থেকে শুরু এবং এখন পর্যন্ত অভিনয় করেছেন পাঁচ শতাধিক নাটকে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে নিজেকে তৈরি করেছেন একজন ‘ভার্সেটাইল অভিনেত্রী’ হিসেবে। অভিনয়নৈপুণ্যে দর্শক মনে ঠাঁই করে নেওয়া এই অভিনেত্রী ছয় বছর ধরে অবস্থান করছেন শীর্ষে, রাজত্ব করছেন রানির মতো। 

২০১৩ সালের আগ পর্যন্ত অভিনয়টাকে সিরিয়াসলি নেননি। ২০১৭ সালে মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘বড় ছেলে’ নাটক দিয়ে জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে জুটি বেঁধে রীতিমতো বাজিমাত করে দেন মেহজাবীন, নাটকটি হয়ে ওঠে তার ট্রাম্প কার্ড এবং টার্নিং পয়েন্ট। এরপর থেকে ছোটপর্দায় একচ্ছত্র অভিনয়ে তিনি ছাপিয়ে গেছেন অন্যদের। তবে গেল বছর থেকে নাটকে অভিনয় কম করছেন। এ অভিনেত্রীকে সর্বশেষ দেখা যায় ‘অনন্যা’ নাটকে। জাকারিয়া নেওয়াজের রচনায় এটি পরিচালনা করেন মোস্তফা কামাল রাজ। গত ১৬ ডিসেম্বর প্রকাশ হয় ‘অনন্যা’ নাটকটি। 

এদিকে, নাটকে না থাকলেও বরং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সক্রিয় তিনি। পারিবারিক নানা আয়োজনের ছবি পোস্ট করে অনলাইন ফলোয়ারদের সঙ্গে আছেন তিনি। সম্প্রতি ফেসবুকে তিনি জানালেন, তিনি আছেন। আসছে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে পাওয়া যাবে নতুন মেহজাবীনকে। কিন্তু সেটা কোথায়? গত পহেলা ফেব্রুয়ারি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট করেন মেহজাবীন। সেখানে তিনি লিখেছেন, ‘ভালোবাসা দিবসে নতুন কনটেন্ট নিয়ে ফিরছি। এটা কী হতে পারে, কারও ধারণা আছে? মন্তব্যে জানান।’ ওই পোস্টে নতুন কনটেন্ট নিয়ে আর কিছু খোলাসা করেননি মেহজাবীন। 

ক্যারিয়ারে বিভিন্ন সময়ে অভিনয় নিয়ে সমালোচনার মুখেও পড়েছেন তিনি। দিনের পর দিন নানামাত্রিক চরিত্রে অভিনয় তাকে করে তুলেছে পরিপূর্ণ। এই সময়ে তরুণদের মধ্যে অভিনয়ে হয়ে উঠেছেন অপ্রতিদ্বন্দ্বী। সবার নানান কটুকথা, হাসিঠাট্টার জবাব মুখে না দিলেও সময়ের সঙ্গে সঙ্গে কাজেই দিয়ে দিয়েছেন এই সুপারস্টার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //