মাছরাঙা টেলিভিশনে দুর্গাপূজার নাটক ‘জাগরণী’

দুর্গাপূজা উপলক্ষে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘জাগরণী’। মঙ্গলবার (২৪ অক্টোবর) রাত সাড়ে দশটায় নাটকটি প্রচারিত হবে।

নাটকের চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন পাপ্পু রাজ। পরিচালনা করেছেন সুব্রত সঞ্জীব। এতে অভিনয় করেছেন রওনক হাসান, মৌসুমী হামিদসহ আরও অনেকে।

নাটকের গল্প সম্পর্কে জানা যায়, পার্বতীপূর গ্রামের বাজারে নরসুন্দর নিরঞ্জনের একটা দোকান আছে। চুলকাটার চেয়ে ইদানিং বন্ধুদের সাথে জুয়া খেলাতে বেশি মনোযোগ নিরঞ্জনের। তাই দোকানে লোকজন চুল কাটতে আসা কমিয়ে দিয়েছে। আয় রোজগারও কমে গেছে। ঘরে স্ত্রী দুর্গা আর দুই ছেলে মেয়ে আছে। সামনে পূজা। ছেলে মেয়েরা নতুন জামা কাপড়ের বায়না ধরেছে। স্ত্রী বলে দিয়েছে এবার পূজায় তাদেরকে নতুন জামাকাপড় কিনে দিতেই হবে। নিরঞ্জন আশ্বাস দিয়ে যায় কিন্তু ঘর থেকে বের হয়ে বাজারে গেলে আর সেসব মনে থাকে না তার।

জুয়া খেলাটা রীতিমত নেশা হয়ে গেছে তার। হাতের টাকা শেষ হয়ে গেলে স্ত্রীর কাছ থেকে মিথ্যা কথা বলে টাকা নিয়ে যায়। এই জুয়া খেলাকে কেন্দ্র করেই একদিন বন্ধুরা মারামারি লাগলে নিরঞ্জনের কোমর ভেঙে যায়। অকেজো হয়ে ঘরে পড়ে থাকে নিরঞ্জন। এ অবস্থায় তার চিকিৎসা, সংসার, ছেলে মেয়ের পড়াশোনা সবকিছু চালিয়ে যাওয়া কঠিন হয়ে পড়ে।

উপায়ান্তর না দেখে স্ত্রী দুর্গা দোকানের দায়িত্ব নেয়। এরপরই দোকানে মানুষের ভীড় লেগে যায়। সুন্দরী দুর্গার হাতে চুল কাটার জন্য ছোট বড় সবাই রীতিমত লাইন ধরে। এদিকে, নিরঞ্জনের জুয়া খেলার বন্ধুরা দুর্গার নামে বাজে কথা বলা শুরু করে। এসব শুনে নিরঞ্জন দুর্গাকে ভুল বোঝে। দুর্গার দোকানে যাওয়া বন্ধ করেই ক্ষান্ত হয় না, বাড়ি থেকেই তাকে বের হয়ে যেতে বলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //