জন্মদিনে দর্শকদের কাছে যা চাইলেন অপূর্ব

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর জন্মদিন আজ ২৭ জুন (রবিবার)। কাকতলীয়ভাবে আজ তার ছেলেরও জন্মদিন। বাবা ৩৫ এ পা দিল আর ছেলে পড়লো ৭ এ।

জন্মদিনের অনুভূতি জানিয়ে ফোনে সাম্প্রতিক দেশকালের প্রতিনিধির সাথে অপূর্ব বলেন, আমি খুব ভাগ্যবান। এখনো সুস্থ আছি। মানুষের ভালোবাসা পাচ্ছি। আর সবচেয়ে বড় সৌভাগ্যের বিষয় হচ্ছে আজকে আমার ছেলেরও জন্মদিন। সৃষ্টিকর্তার কাছে এর চেয়ে আর বড় কোনো উপহার নেই জন্মদিনে। 

ছোটপর্দার যে কজন অভিনেতা রয়েছেন অপূর্ব তাদের মধ্যে অন্যতম। অপূর্বকে নিয়ে সবার রয়েছে খুব আগ্রহ। দীর্ঘ এক যুগ ধরে কাজ করছেন এই জগতে। সারাবছরই টিভি পর্দায় নতুন নতুন চরিত্র নিয়ে দর্শকদের সামনে হাজির হোন। 


সফল এই অভিনেতা ১৯৮৫ সালের ২৭ জুন ঢাকায় জন্মগ্রহণ করেন। মজার ব্যাপার হচ্ছে, অপূর্বের একমাত্র ছেলে জায়ান আয়াশ ফারুকের জন্মদিনও একই। অর্থাৎ আজ ২৭ জুন বাপ-বেটার জন্মদিন। অপূর্বের মা ফিরোজা আহমেদ রাজশাহী বেতারের শিল্পী ছিলেন। সেজন্য ছোট থেকে সংস্কৃতি অঙ্গনের সাথে তার সখ্যতা ছিলো। ২০০২ সালে তিনি ‘ইউ গট দ্য লুকস’ অনুষ্ঠানে ‘মিস্টার বাংলাদেশ’ খ্যাতি অর্জন করেন। এই প্লাটফর্ম থেকেই শোবিজে তার পথচলা। 

অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনায় একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে ছোট পর্দায় তার অভিষেক ঘটে। ২০০৬ সালে গাজী রাকায়েতের নির্দেশনায় প্রথম নাটক ‘বৈবাহিক’ এর মাধ্যমে নাটকে পথচলা। তারপর থেকে আর তাকে ছুঁতে পারেননি কোনো অভিনেতাই। রোমান্টিক ঘরনার নায়ক হিসেবে তিনি এখনো শীর্ষস্থান দখল করে রেখেছেন। 


শুধু কি ছোটপর্দায়? বড় পর্দাতেও অভিষেক হয়েছিলো ২০১৫ সালে। আশিকুর রহমান পরিচালিত ‘গ্যাংস্টার রিটার্নস’ সিনেমা দিয়ে রূপালি ভুবনে পা রাখেন তিনি। তবে সিনেমায় তিনি আর কাজ করেননি। নিজেকে ব্যস্ত রাখলেন ছোটপর্দাতেই । তিনি গানও গান শখের বশে। তার কণ্ঠে ‘তুমি আকাশ হয়ে যাও’ গানটি শ্রোতাপ্রিয়তা পেয়েছে। 

তাকে নিয়ে কম আলোচনা-সমালোচনার ঝড় ওঠেনি। ব্যক্তি জীবনে প্রথমে ২০১০ সালে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে বিয়ে করেন। সেই সংসার এক বছরের মাথায় ভেঙে যায়। এরপর ২০১১ সালের ২১ ডিসেম্বর নাজিয়া হাসান অদিতিকে বিয়ে করেন অপূর্ব। এই সংসারের সন্তান আয়াশ। তবে অপূর্ব ও অদিতির বিচ্ছেদ হয়ে গেছে। 

আজকে আপনার পরিকল্পনা কি- জানতে চাইলে তিনি বলেন, জন্মদিনে বিশেষ কোনো পরিকল্পনা থাকে না। গতকাল রাতে একটা নাটকের সেটে সহকর্মীরা কেক কেটে আমাকে সারপ্রাইজ দেয়। এছাড়া প্রতিবার আয়াশের জন্য পরিবারের সদস্য আর সহকর্মীদের নিয়ে ছোট করে কিছু একটা করার চেষ্টা করি। কিন্তু এবার ওই রকম অবস্থায় নেই আমারা কেউ, তাই এবার ঘরোয় ভাবেই পরিবারের সবাই একসাথে খাওয়া-দাওয়া করবো।


সাইবার বুলিং নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের দর্শকদের আর একটু সচেতন হতে হবে। আমরা তাদের মতোই স্বাভাবিক জীবনযাপন করি। অভিনয় আমাদের পেশা। আমাদেরও ব্যক্তিগত জীবন রয়েছে। সুখ-দুঃখ আছে। ভাঙ্গাগড়া আছে। এখন যদি আমাদের চারপাশের পরিচিত-অপরিচিতরা  আমাদেরকে নিয়ে সমালোচনা করতেই থাকেন, তখন মানসিকভাবে আমরা বিপর্যস্ত হয়ে পড়ি। জন্মদিনে আমার একটাই চাওয়া দর্শকদের কাছে, আপনারা অভিনয় দিয়ে আমাদেরকে বিচার করুন। ব্যক্তিগত জীবন নিয়ে নয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //