আলোচনা-সমালোচনাকে ইতিবাচকভাবে দেখছি: তিশা

তাসনুভা তিশা। নাটক দিয়েই শুরু। এরপর কাজ করেন বিজ্ঞাপনচিত্র, মিউজিক ভিডিওতেও। অল্প সময়ের মধ্যেই নির্মাতাদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি। সব অঙ্গনেই রেখেছেন নিজের কৃতিত্ব। 

বর্তমান সময়ের গুণী মডেল ও অভিনেত্রী হলেন তাসনুভা তিশা। ছোট পর্দার বাইরে অভিনয় করেছেন একটি সিনেমাতেও। সিনেমার নাম ‘চল যাই’। 

গত দেড় মাস ধরে গুণী এই অভিনেত্রী ওয়েব সিরিজে তার অভিনীত ‘আগস্ট ১৪’ দিয়ে একদিকে দর্শকের প্রশংসা যেমন কুড়িয়েছেন অন্যদিকে সমালোচনাও কম শুনতে হচ্ছে না তাকে। 

গল্পে বেশ কিছু অশ্লীল দৃশ্য ও সংলাপ রয়েছে, যেগুলো নিয়েও সমালোচনা ওঠে। তিশাকে এর আগে এমনভাবে কখনো দেখা যায়নি। এ বিষয়ে তিশা বলেন, যদি গল্পটা কাল্পনিক হতো তাহলে হয়তো এমন চরিত্রে আমি কাজ করতাম না; কিন্তু এটা সত্য ঘটনা, যেটা সবাই জানে। বাস্তবের ঐশী যেমন ছিল সেটা ফুটিয়ে তুলতে আমি শুধু চরিত্রের দিকে মনোযোগ দিয়েছি। আর এর মধ্যে তেমন অতিরঞ্জিত কিছু ছিল না। আর কাজটা প্রকাশিত হওয়ার পর সবাই তুশি চরিত্রের মধ্যে সেই ঐশীকে খুঁজে পেয়েছে। যার কারণে সবাই সহজেই বুঝতে পেরেছে। সমালোচনার চেয়ে অভিনয়ের প্রশংসাই বেশি পেয়েছি। 

তিনি আরো বলেন, ওয়েব সিরিজটি নিয়ে যারা সমালোচনা করছে, তাদের নিয়ে কিছু বলার নেই। এখানে গল্প ও চরিত্রের প্রয়োজনেই বিভিন্ন দৃশ্যে কাজ হয়েছে, আর কিছু নয়। 

তবে কি আপনার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট বলে মনে করেন এটিকে? উত্তরে তিনি বলেন, অবশ্যই। এটি আমার ক্যারিয়ারের বিশেষ একটি কাজ। এর আগে আর কোনো কাজের জন্য এত প্রশংসা পাইনি। সমালোচনাও হয়নি। এই ধরনের চরিত্রেও এর আগে কাজ করা হয়নি। অনেক সহকর্মী ও নির্মাতা আমার অভিনয়ের প্রশংসা করেছেন। 

ভবিষ্যৎ ক্যারিয়ার সম্পর্কে তিশা বলেন, আমি এমন চ্যালেঞ্জিং চরিত্রে আরো কাজ করতে আগ্রহী। তবে সমালোচনার মুখে পড়তে চাই না। চ্যালেঞ্জিং চরিত্রের মধ্য দিয়েই একজন শিল্পী নিজেকে ভাঙতে পারে। 

‘আগস্ট ১৪’ নামের এই ওয়েব সিরিজটি, নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। ক্রাইম থ্রিলার সিরিজটি নির্মাণ করেছেন শিহাব শাহীন। ঐশী নামের বখে যাওয়া পুলিশ কর্মকর্তার মেয়ের গল্প এটি। ২০১৩ সালে যে মেয়েটি মা-বাবাকে নির্মমভাবে খুন করেছিল। আলোচিত সেই ঘটনা নিয়েই নির্মিত হয়েছে এ সিরিজটি। এতে তুশি চরিত্রে অভিনয় করেছেন তাসনুভা তিশা। এ সিরিজে তিশার দুর্দান্ত অভিনয়ে মুগ্ধ চারপাশ।

দীর্ঘ ৬ বছরের ক্যারিয়ারে কোনো কাজের জন্য এমন সাড়া এবারই প্রথম পেলেন তিশা। আলোচনা-সমালোচনা সবকিছুই পজেটিভভাবে দেখছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //