তিন কন্যার চমক

টিভি নাটকে চলতি সময়ে বেশ কয়েকজন অভিনেত্রী দাপটের সাথে অভিনয় করছেন। তাদের মধ্যে মেহজাবিন চৌধুরী, তাসনিয়া ফারিন ও তানজিন তিশা উল্লেখযোগ্য। 

সমসাময়িক অন্য অভিনেত্রীদের নাটকের চেয়ে এই তিন কন্যার চমকই দর্শক বেশি দেখছেন। নির্মাতারাও তাদের নিয়ে কাজ করতে আগ্রহী। অভিনয়-গ্ল্যামার সব দিকে এগিয়ে আছেন তারা। এই তিন অভিনেত্রীর অনেক নাটকের ভিউ কোটির ঘর ছেড়ে গেছে। শুধু ভিউ নয়, অভিনয়েও তারা পারদর্শী বলে অনেকে মন্তব্য করেন।

গেল ঈদে অভিনেত্রী তাসনিয়া ফারিনকে দেখা গেছে ১৫টি নাটকে। এর মধ্যে পাঁচটি নাটকের শুটিং লকডাউনের আগে করেন। লকডাউনের পর শুটিং করেন ১০টি নাটকে। ফারিন বলেন, ঈদে প্রচারিত নাটকগুলোর মধ্যে সঞ্জয় সমাদ্দারের ‘যে শহরে টাকা ওড়ে, মিজানুর রহমান আরিয়ানের ‘জানবে না কোনো দিন’ ও কাজল আরেফিন অমির ‘মাস্ক’ নাটকের জন্য বেশ সাড়া পেয়েছি। 

এদিকে ঈদে মেহজাবিনের প্রচারিত নাটকের সংখ্যা ছিল ১০টির মতো। তবে লকডাউনের পর ঈদের জন্য তিনি কাজ করেছেন ছয়টি নাটকে। অন্য নাটকগুলো লকডাউনের আগেই শেষ করেন বলে জানান। ‘বড় ছেলে’খ্যাত নাটকের এই অভিনেত্রী বলেন, সবার কাছ থেকে এবার বেশি সাড়া পাচ্ছি ভিকি জাহেদের ‘নির্বাসন’ নাটকটির জন্য। তবে এটি ছাড়াও ‘একাই একশো’, ‘প্রাণপ্রিয়’সহ আরো দু-একটি নাটকের জন্যও সাড়া পেয়েছি। 

এই দুই অভিনেত্রীর পাশাপাশি টিভি পর্দায় ছিলেন অভিনেত্রী তানজিন তিশা। ঈদে তার অভিনীত নাটকগুলোর মধ্যে মাহমুদুর রহমান হিমির ‘ভুল এই শহরের মধ্যবিত্তদের ছিল’ নাটকের জন্য বেশ প্রশংসিত হন তিনি। এছাড়া একই নির্মাতার ‘১৪ দিন’সহ আরো কয়েকটি নাটকে ছিলেন তিনি। এবার ঈদের জনপ্রিয় নাটকগুলোর বেশির ভাগই গল্পনির্ভর বলে সংশ্লিষ্টরা মনে করেন। 

এই তিন কন্যাকে নিয়ে নির্মাতাদের কাছ থেকে নানারকম মন্তব্য শোনা যায়। ঘুরে ফিরে কেন বেশির ভাগ নাটকে তারাই কাজ করছেন প্রশ্ন থেকে যায়। এ প্রসঙ্গে নির্মাতা মহিদুল মহিম বলেন, আমি মেহজাবিনকে নিয়ে বেশ কিছু নাটক করেছি। শুধু গ্ল্যামার আছে বলেই আমি তাকে নিয়ে কাজ করছি না। এই সময়ে আমাদের অনেক কিছু সীমিত থাকে। তাই আমাদের সব সময় টার্গেট থাকে কে ভালো করছেন। কিংবা আমি যা চাচ্ছি কে সেটি সহজে দিতে পারছেন। এই ক্ষেত্রে মেহজাবিন কিংবা আরো কয়েকজন অভিননেত্রী আছেন যারা চরিত্রকে সহজে তুলে ধরতে পারেন। যেটি অনেক অভিনেত্রীর ক্ষেত্রে সম্ভব হয়ে ওঠে না। 

নির্মাতা শিহাব শাহিন বলেন, প্রতিষ্ঠিত শিল্পীদের নিয়ে কাজ করার সুবিধা হলো তারা নির্মাতাদের ভালোভাবে বুঝতে পারেন। তাই বলে আমি নতুনদের নিয়ে কাজ করা যাবে না সেটি বলছি না। তবে এখন যারা নিয়মিত কাজ করছেন তাদের অনেকেই সত্যি ভালো কাজ করেন। 

তাসনিয়া ফারিন তার কাজ নিয়ে বলেন, নিজের নাটকগুলো দেখলে অনেক অসঙ্গতি চোখে পড়ে। তখন মনে মনে বলি, আর একটু ভালো করতে পারতাম। ক্যারিয়ারে এমন কিছু চরিত্রে কাজ করতে চাই, যেগুলো দর্শক মনে রাখবে। 

মেহজাবিন বলেন, যারা আমার নাটক নিয়মিত দেখছেন, তারা জানেন সাম্প্রতিক সময়ে আমি নানারকম চরিত্রে অভিনয় করেছি। সত্যি বলতে আমাদের চরিত্রের অভাব নেই; কিন্তু পর্দায় সেটি ঠিকভাবে তুলে ধরা কঠিন। আমি চাই চ্যালেঞ্জিং কিছু চরিত্রে কাজ করতে। 

মেহজাবিন ও ফারিনের মতো তিশাও আরো কিছু ভালো গল্প ও চরিত্রে কাজ করার প্রত্যাশা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //