স্ত্রীর গল্পে অপূর্ব, সঙ্গে মেহজাবিন

আসন্ন ভালোবাসা দিবসে অপুর্ব’র স্ত্রী নাজিয়া হাসান অদিতির গল্প নিয়ে আসছে অপূর্ব-মেহজাবিন জুটির নতুন নাটক ‘চারুর বিয়ে’। নাটকটি পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান।

গত চার দিন ধরে ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং চলছে।

নাটকের গল্প প্রসঙ্গে অদিতি বলেন, দুই পরিবারের একটা ছেলে আর একটা মেয়ের গল্প। মেয়েটার নাম থাকে চারুলতা। চারুলতা পুরো বাঙালিয়ানা ঘরানার একটি মেয়ে। পাশ্চাত্যটাকে সে গ্রহণ করতে পারেনি। তাই তার সবকিছুতেই বাঙালিয়ানা পছন্দ। যেমন- বাঙালি খাবার, পোশাক এরকম। পরিবার থেকে চারুলতার বিয়ে ঠিক করে এক ছেলের সঙ্গে, যে কিনা দেশের বাইরে থাকে। একটা সময় যাওয়ার পর মেয়েটা ছেলেটাকে ঘিরে স্বপ্ন দেখতে শুরু করে। ঠিক সেই মূহুর্তে ছেলেটি জানিয়ে দেয় যে সে বিয়ে করতে পারবে না। চারুলতাকে ঘিরেই পুরো গল্পটা এগিয়েছে। তার দুঃখ, কষ্ট, স্বপ্নের কথার গল্পেই নির্মিত হয়েছে নাটকটি।


মেহজাবিন চৌধুরী বলেন, খুবই চমৎকার একটি গল্প যেখানে আমি চারুলতা চরিত্রে অভিনয় করছি। চারুলতার দুঃখ, কষ্ট, স্বপ্নের কথার গল্পেই এই নাটক। অদিতি ভাবি আমার ভীষণ পছন্দের মানুষ, খুব সুন্দর করে গল্প লিখেন তিনি। আশা করছি এই কাজটি দর্শকদের ভালো লাগবে।

‘চারুর বিয়ে’ বিয়ে অদিতির দ্বিতীয় নাটক। গেল বছরের ভালোবাসা দিবসে ‘তুমি বললে’ নাটক দিয়ে প্রথমবারের মতো গল্প লিখেছিলেন অদিতি। অপূর্ব ও সাফা কবির অভিনীত সেই নাটকটি বেশ প্রশংসা কুড়িয়েছিল। 

‘চারুর বিয়ে’ ছাড়াও এই ভালবাসা দিবসে তার লেখা আরো একটি নাটক আসবে। ‘রুদ্র আসবে বলে’ শিরোনামের এই নাটকটি নির্মাণ করবেন মাহমুদুর রহমান হিমি। নাটকে দেখা যাবে অপূর্ব ও মেহজাবিন জুটিকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //