রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৮:২৭:২২

ঘুরে আসুন নিঝুম বিনোদন পার্ক

ভ্রমণ ডেস্ক
শহুরে ব্যস্ততা ছেড়ে গ্রামীণ পরিবেশে মন খুলে ঘুরে আসতে চাইলে আপনি যেতে পারেন নিঝুম পার্কে। যেকোনো ছুটির দিনে কিংবা ঈদের ছুটিতে ঘুরে আসতে পারেন নিঝুম পার্ক থেকে। এটি নেত্রকোণার কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের জল্লী গ্রামে অবস্থিত। গ্রামীণ আবহে আপনি পাবেন আধুনিকতার ছোঁয়া। এই পার্কে রয়েছে বন বনানীর ছায়া, গাছ গাছালি ও বিনোদনের বিভিন্ন অনুষঙ্গ।
 
নিঝুম পার্কটির প্রতিষ্ঠাতা অবসরপ্রাপ্ত বিচারক লতিফ আহমেদ খান। এই পার্কটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ২০১৪ সালের ১৭ ডিসেম্বর। এই পার্কের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো দেশের মানচিত্রের আকারে পার্কের কাঠামো তৈরি করা হয়েছে। চারপাশে রয়েছে স্বচ্ছ পানির লেক। এই পার্কে রয়েছে ঝুলন্ত সেতু, দর্শনার্থীদের বিশ্রামের জায়গা, বিশাল আকৃতির হাতির ভাষ্কর্য। রয়েছে বিভিন্ন প্রজাতির ফল ও ফুলের গাছ, বিভিন্ন প্রকার প্রানী যেমন হরিণ, হনুমান, ময়ূর, বানর, ঘোড়া ইত্যাদি।
 
আপনি এখানে দেখতে পাবেন পশুপাখি ও রূপকথার পরীর ভাষ্কর্য। শিশুদের খেলাধুলার জন্য রয়েছে বিভিন্ন রাইড ও দোলনা। নিঝুম পার্কে পাওয়া যায় বিভিন্ন মুখরোচক খাবার যেমন আইস্ক্রীম, ফুচকা, চটপটি, ঝালমুড়ি ইত্যাদি। দৃষ্টিনন্দন এই পার্কটিতে বিভিন্ন পর্যটকরা ভিড় জমায়। শিশুরাও মজে মনের আনন্দে। আপনার সন্তান সন্ততি ও পরিবার নিয়ে নিঝুম পার্ক থেকে ঘুরে আসতে পারেন।
 
প্রবেশমূল্য
 
নিঝুম পার্কে জনপ্রতি প্রবেশমূল্য ৫০ টাকা।
 
প্রবেশের সময়
পার্কটিতে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রবেশ করা যায়।
 
যাওয়ার উপায়
নিঝুম পার্কে যেতে হলে ঢাকার মহাখালী থেকে নেত্রকোণাগামী বাসে চড়তে হবে। প্রতিজনের ভাড়া বাবদ খরচ পড়বে ২০০-২৫০ টাকা। বাস থেকে কেন্দুয়া বাসস্ট্যান্ডে নেমে সিএনজিতে করে যেতে হবে রামপুরা বাজার। সিএনজিতে প্রতিজনের খরচ হবে ২৫-৩০ টাকা। রামপুরা বাজার থেকে সিএনজি বা রিকশায় করে জনপ্রতি ২০-২৫ টাকা ভাড়া দিয়ে যেতে হবে জল্লী গ্রামে।

 

এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com