রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১৪:৪১:৪৬

ঘুরে আসুন গোলাপ গ্রাম

ভ্রমণ ডেস্ক
যেখানে রঙ বেরঙের গোলাপের মোহমায়া রূপ, আঁকা বাকা গ্রামীণ সরুপথ, মাথার উপর খোলা আকাশের হাতছানি এবং ফাকে ফাকে পাখির ডাকে মন হারানো যায় সেখানে যেকোনো মন খুঁজে পায় প্রশান্তি। বলছি গোলাপ গ্রামের কথা। গ্রামটির নাম সাদুল্লাহপুর। এটি সাভারে অবস্থিত। এখানে আপনি মন ও চোখকে শীতল করতে পারবেন। কর্মব্যস্ততাকে ছুটি দিয়ে পেতে পারবেন গ্রামীণ ছোঁয়া। 
 
গোলাপ গ্রামে পাওয়া যায় লাল, হলুদ, সাদাসহ রঙ বেরঙের গোলাপ। গোলাপ ছাড়াও দেখা মিলে জারভারা, গ্লাডিওলাস সহ আরো অনেক ফুলের। ফুলের স্নিগ্ধতায় ও পবিত্রতায় আপনার মন ভরে ওঠবে সন্দেহ নেই। এখানে আপনি পরিবার ও আত্মীয়দের নিয়ে যেতে পারবেন।
পুরো গ্রামটাই যেন গোলাপে ঘেরা। রাস্তার দুধারে উঁচু উঁচু গোলাপ গাছ। জমিতে রয়েছে মিরিন্ডা জাতীয় গোলাপের পসরা। টমটমে চড়ে কিংবা পায়ে হেঁটে আপনি দেখতে পারবেন পুরো গ্রাম। বড় বড় বাগানগুলো অবশ্য হাট থেকে বেশ দূরে। ভেতরের গ্রামের দিকে। ভোরের স্নিগ্ধতায় আর লালের মোহমায়ায় আপনি মন হারাতে পারবেন সেখানে। ভ্রমণ করতে পারবেন কল্পনার আকাশে। যতদূর চোখ চায় সেদিকে দেখতে পাবেন গোলাপ আর গোলাপ। 
 
ঢাকার খুব কাছেই সাদুল্লাহপুর। যাতায়াতও খুব সহজ। অল্প খরচে ভালো একটি ভ্রমণের স্বাদ পাওয়া যাবে। দুপুরে খাবার খেতে পারবেন সাদুল্লাহপুর বাজারে। সেখানে মোটামুটি মানের কিছু খাবার হোটেল আছে। ভাত, মাছ, মাংস যেকোনো খাবার খেতে পারবেন।
গোলাপ গ্রামে গিয়ে আপনি অনেক অল্প টাকায় বেশি গোলাপ কিনতে পারবেন। প্রতি সন্ধ্যায় শ্যামপুরে বসে গোলাপের হাট। দেশের বিভিন্ন প্রান্ত থেকে গোলাপ কিনতে সে হাটে ভিড় জমায়।
 
যেভাবে যাবেন
রুট একঃ সাদুল্লাহপুর যাওয়ার সহজ উপায় হলো মিরপুর থেকে যাওয়া। প্রথমে ঢাকার যেকোনো প্রান্ত থেকে আপনাকে যেতে হবে মিরপুর এক নম্বরে। মিরপুর দশ কিংবা এক নম্বর থেকে রিকশায় আপনাকে যেতে হবে দিয়াবাড়ি বটতলা ঘাট। মনে রাখবেন এটি উত্তরা দিয়াবাড়ি নয়। দিয়াবাড়ি বটতলা ঘাট থেকে ট্রলার, স্পিডবোর্ড, শ্যালো নৌকা দিয়ে আপনি সাদুল্লাহপুর যেতে পারবেন। সাদুল্লাহপুর ঘাটে নেমে রিকশায় চড়ে কিংবা অটোতে চড়ে আপনি বাগানগুলো ঘুরে ঘুরে দেখতে পারবেন। 
 
রুট দুইঃ টঙ্গি স্টেশন থেকে সিএনজি নিয়ে কামাড়পাড়া হয়ে বিরুলিয়া ব্রিজ যেতে হবে। সিএনজি রিজার্ভ নিয়ে যেতে খরচ হবে ২০০ টাকা। বিরুলিয়া ব্রিজ থেকে অটোতে ১০ টাকা ভাড়া দিয়ে যেতে হবে আরাকান বাজার এবং সেখান থেকে ১০ টাকা অটোভাড়া দিয়ে যেতে হবে সাদুল্লাহপুর। 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com