রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৭:১৯:১৭

ঘুরে আসতে পারেন জল ও জঙ্গলের কাব্য থেকে

ভ্রমণ ডেস্ক
নাগরিক জীবনের ব্যস্ততা কাটিয়ে যেদিকে দুচোখ যায় সেদিকে অবারিত সবুজ, নৌকা, বিল, জমি, বাঁশ ও পাটখড়ি দিয়ে সাজানো সুনিপুণ রিসোর্ট দেখতে চাইলে আপনি ঘুরে আসতে পারেন ঢাকার গাজীপুরে অবস্থিত জল ও জঙ্গলের কাব্য থেকে। রিসোর্টটি ঘুরে আসলে আপনার প্রাণ ও মন শীতল হবে সন্দেহ নেই। কারণ এখানে রয়েছে সম্পূর্ণ গ্রামের অনুভূতি, মাঠ, ঘাট, বিল, মাচা ও পানি। যারা বহুকাল গ্রামীণ পরিবেশের ছোঁয়া পাননি, বিলে সাঁতরানো হাস দেখেননি তারা পরিবার ও সন্তান সন্ততি নিয়ে ঘুরে আসতে পারেন এই রিসোর্ট থেকে। 
এটি রাজধানী ঢাকার খুব কাছে। অল্প সময়ে যাওয়া যায়। স্বল্প খরচে সারাদিন ঘুরা যায় এখানে। এখান থেকে জোছনা দেখা যায়। জল ও জঙ্গলের নিজস্ব ভূমি ৭৫ বিঘা। এখানে রয়েছে বেশ কিছু ঘর, নিজস্ব জমি, ক্ষেত। এখানে সবজি চাষ করা হয় এবং সকালের খাবার হিসেবে অতিথি ও ভ্রমণ বিলাসীদের দেওয়া হয় বিভিন্ন ধরনের পিঠা। 
জল ও জঙ্গলের কাব্য রিসোর্টে মনের আনন্দে বৃষ্টিতে ভিজতে পারবেন। যদি কোনো এক বৃষ্টির দিনে সেখানে যান। এছাড়া চাইলে খালি পায়ে হাঁটতে পারবেন সেখানে। 
 
খরচ
জল ও জঙ্গলের কাব্য সারাদিন ঘুরার জন্য জনপ্রতি খরচ হবে মাত্র ১৫০০ টাকা। তবে এর সাথে সকালের নাস্তা, দুপুরের খাবার ও বিকেলের স্ন্যাক্স অন্তর্ভুক্ত। ৫-১০ বছর বয়সী শিশু, কাজের লোক ও ড্রাইভারদের জন্য জনপ্রতি খরচ হবে ৬০০ টাকা করে। 
 
যেভাবে যাবেন
নিজস্ব গাড়ি কিংবা যানবাহন তাহলে খুব সহজে গাজীপুর পাইলট বাড়িতে চলে যেতে পারবেন। আর যদি বাসে যেতে চান তাহলে মহাখালী থেকে নরসিংদী বা কালিগঞ্জগামী যেকোনো বাসে চড়ে যেতে পারবেন। মহাখালি থেকে বাসে ওঠে পুবাইল কলেজ গেটে নামুন। ভাড়া নেবে ৪০ টাকা। তারপর সেখান থেকে ব্যাটারিচালিত রিক্সায় করে পাইলট বাড়িতে যেতে পারবেন। তবে যাওয়ার আগে থেকে সেখানে বুকিং দিয়ে যেতে হবে।  
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com