অ্যান্ড্রয়েড ফোনের জন্য আপডেট আনছে গুগল

স্মার্টফোনে ফাইল ট্রান্সফারের জন্য শেয়ারইট অ্যাপটি খুবই জনপ্রিয় ছিলো, অল্প সময়ে কোনো ঝামেলা ছাড়াই বড় ফাইল শেয়ার করা যেতো এই অ্যাপটির সাহায্যে। কিন্তু গত সপ্তাহে এই অ্যাপটি নিষিদ্ধ করা হয়। অ্যাপটি ব্যান হওয়ায় ইউজাররা অস্বস্তিতে পড়েছেন এবং এই এই অ্যাপটির বিকল্প খুঁজছেন।

তবে আর চিন্তার কারণ নেই। এবার গুগলের সাহায্যে সহজেই করা যাবে ফাইল ট্রান্সফার। গুগল একটি নতুন ফিচার আনতে চলেছে যার সাহায্যে কয়েক সেকেন্ডে বড়-বড় ফাইল শেয়ার করা যাবে। ইউজারদের, অ্যান্ড্রয়েডে কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হবে না।

গুগলের থেকে জানানো হয়েছে, সংস্থাটি খুব শীঘ্রই (Nearby Share) নামের ফিচারটি আনতে চলেছে। এটি অ্যাপলের এয়ারড্রপ অপশনের মতো কাজ করবে। এই ফিচারের সাহায্যে অ্যান্ড্রয়েড ইউজাররা খুব অল্প সময়ে একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ওয়্যারলেস ডেটা শেয়ার করতে পারবেন। গুগল এই নতুন ফিচারের বিটা টেস্টিং শুরু করেছে, যারা সংস্থার বিটা প্রোগ্রামের অংশ তারা একটি নতুন আপডেট পাচ্ছেন।

সূত্র মতে, জনপ্রিয় সার্চ ইঞ্জিন সংস্থার এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ৬ ভার্সন ও তারপরের অপারেটিং সিস্টেমে চলা সমস্ত ডিভাইসে দেয়া হবে। অ্যাপলের এয়ারড্রপের মতই গুগলের নতুন অ্যান্ড্রয়েড ইউজারদের, ভিডিও এবং ছবি থেকে শুরু করে লিঙ্ক পর্যন্ত শেয়ার করার সুবিধা দেবে মাত্র কয়েক সেকেন্ডেই।

আপনি যদি এখনই এই ফিচারটি পেতে চান তবে গুগলের বিটা ভার্সন ব্যবহার করতে পারেন। এর জন্য, আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটির বিটা টেস্টার হিসাবে জয়েন করতে হবে। আপডেটের পরে, আপনি নিকটবর্তী ডিভাইসে ফাইল শেয়ার করার অপশন পাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //