দায়িত্ব নেয়ার পর প্রথম ম্যাচেই হারলেন ম্যারাডোনা

আর্জেন্টিনা জাতীয় দলের নয়, দেশটির একটি ক্লাবের কোচ হয়ে নিজের দেশে ফিরছেন দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার প্রথম বিভাগের ক্লাব জিমন্যাসিয়া ওয়াই এসগ্রিমা লা প্লাতার কোচ হয়েছেন তিনি। দায়িত্ব নিয়ে ডাগআউটে দাঁড়িয়ে নিজের প্রথম ম্যাচে নিজ দেশে শিষ্যদের পরাজয় দেখলেন বিশ্বকাপ জয়ী এই কিংবদন্তি।

২০১০ সালে জাতীয় দলের দায়িত্ব ছাড়ার পর এই প্রথম নিজ দেশে কোচিং করানোর দায়িত্ব পান ম্যারাডোনা। তার অধীনে জিমন্যাসিয়া প্রথম মাঠে নেমে রেসিংয়ের বিপক্ষে হেরেছে ২-১ গোলের ব্যবধানে। ঘরের মাঠে ম্যাচের ৩৬তম মিনিটে পিছিয়ে পড়ে জিমন্যাসিয়া, রেসিংকে লিড পাইয়ে দেন দিয়েগো গঞ্জালেস। বিরতির আগে সমতায় ফিরতে পারেনি ম্যারাডোনার শিষ্যরা। বিরতির পর ম্যাচের ৫২ মিনিটের মাথায় আরিয়াল মাথিয়াস গার্সিয়ার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। দুই মিনিট পর আবারও গোল করে রেসিং। দলের দ্বিতীয় গোলটি করেন মাতিয়াস জারাচো। ২-১ ব্যবধানের পরাজয় মেনে নিয়ে মাঠ ছাড়ে ম্যারাডোনার শিষ্যরা।

ম্যারাডোনা দায়িত্ব নেওয়ার আগে চলতি মৌসুমের পাঁচ ম্যাচের চারটিতেই হেরেছে জিমন্যাসিয়া। টেবিলের তলানিতে থাকা দলটি ম্যারাডোনার অধীনে ঘুরে দাঁড়াতে চায়। তার আগে ছয় ম্যাচের পাঁচটিতে পরাজয় আর একটিতে ড্র নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে দলটি। ২৪ দলের মধ্যে মাত্র ১ পয়েন্ট নিয়ে ম্যারাডোনার নতুন ক্লাব আছে একেবারে শেষে।

এর আগে মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব দোরাদোসের হয়ে এক বছর কোচের দায়িত্ব পালন করেন ম্যারাডোনা। সেখানে ৯ মাস কোচিং করালেও দলটিকে শীর্ষ লিগে তুলতে ব্যর্থ হন তিনি। পরে কাঁধে ও হাঁটুতে অস্ত্রোপচার করানোর জন্য গত জুনে দলটির দায়িত্ব ছাড়েন ৫৮ বছর বয়সী সাবেক এই ফুটবলার।

আগামী ২৪ সেপ্টেম্বর ম্যারাডোনার শিষ্যরা মুখোমুখি হবে তালেরেস কর্দোবার বিপক্ষে। আর ২৯ সেপ্টেম্বর বড় পরীক্ষায় নামতে হবে জিমন্যাসিয়াকে, সেদিন তাদের প্রতিপক্ষ রিভার প্লেট। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বোকা জুনিয়র্স। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সান লরেঞ্জে আর তিনে তালেরেস কর্দোবা। রিভার প্লেট আছে ৬ নম্বরে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //