টি-২০ দল থেকে বাদ মিরাজ, নুতন মুখ ইয়াসিন

মেহেদি হাসান মিরাজ ও ইয়াসিন আরাফাত মিশু। ছবি: সংগৃহীত

মেহেদি হাসান মিরাজ ও ইয়াসিন আরাফাত মিশু। ছবি: সংগৃহীত

অনভিজ্ঞ আফগানিস্তানের কাছে চট্টগ্রাম টেস্টে ২২৪ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। মাত্র দুই টেস্ট খেলার অভিজ্ঞতা থাকা আফগানিস্তান ১১৪ ম্যাচ খেলা বাংলাদেশকে হারিয়ে দিয়েছে। তবে এমন লজ্জার হারকে ভুলে গিয়ে আসন্ন ত্রিদেশীয় টি-২০ সিরিজে মনোযোগী হতে চাইছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। 

কারণ আগামী বছরই টি-২০ বিশ্বকাপ। সেই বিশ্বকাপের মিশন আসন্ন ত্রিদেশীয় সিরিজ দিয়ে শুরু করতে চাইছেন সাকিব। আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। আর এই সিরিজের জন্য বাংলাদেশ দলের ১৩ সদস্যের নাম ঘোষণা করেছে বিসিবি। সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য এই দল ঘোষণা করা হয়েছে। দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন পেস বোলার ইয়াসিন আরাফাত মিশু।

লম্বা সময়ের পরে টি-২০ দলে ফিরেছেন অফস্পিনার শেখ মেহেদি হাসান ও অলরাউন্ডার আফিফ হোসেন আর দল থেকে বাদ পড়েছেন স্পিনার মেহেদি হাসান মিরাজ।

টি-২০’র এই দলের ব্যাটিং বিভাগে বাংলাদেশ দল বড় কোনো বদল আনেনি। পরিচিত সব মুখগুলোই খেলছেন এই সিরিজে। পেস বোলিং বিভাগ সামাল দেবেন মোস্তাফিজুর রহমান ও সাঈফ উদ্দিন। এই দুইয়ের সঙ্গে নতুন পেসার হিসেবে অর্ন্তভুক্তি হচ্ছে ইয়াসিন আরাফাত মিশুর।

তিন জাতি টি-টুয়েন্টিতে বাংলাদেশের সঙ্গে খেলবে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। সিরিজে খেলার জন্য জিম্বাবুয়ে দল গতকাল সোমবার ঢাকায় এসেছে। ১৩ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।

টি-২০ সিরিজের সাত ম্যাচের মধ্যে তিনটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ফাইনালসহ বাকি চারটি ম্যাচ হবে মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। টুর্নামেন্টের ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, শেখ মেহেদি হাসান, সাঈফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ও ইয়াসিন আরাফাত মিশু।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh