বৃষ্টিতে ফের বন্ধ খেলা

বৃষ্টিতে ফের বন্ধ হয়ে যায় খেলা। ছবি: সংগৃহীত

বৃষ্টিতে ফের বন্ধ হয়ে যায় খেলা। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনের প্রথম সেশন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় সেশনের খেলা শুরু হয়েছে। আজ সোমবার দুপুর ১টায় খেলা শুরু হয়েছে। 

তবে দুই ওভার খেলার পর বৃষ্টি শুরু হলে ফের বন্ধ হয়ে যায় খেলা। বাংলাদেশের আজ টেস্ট বাঁচানোর লড়াই। লক্ষ্য ৩৯৮ রানের। বৃষ্টি থেমে গেলে ৬ উইকেটে ১৩৬ রান নিয়ে খেলতে নামে টাইগাররা। খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশ করেছে ৬ উইকেটে ১৪৩। উইকেটে আছেন দলপতি সাকিব আল হাসান। তিনি ৪৪ রান নিয়ে ব্যাটিং করছেন। সঙ্গে থাকা সৌম্য সরকার করেছেন দুই রান।  

প্রথম সেশন শেষ হয়ে গেলেও হারের শঙ্কা কমছে না বাংলাদেশের। হার এড়াতে হাতে থাকা চার উইকেট নিয়ে দিন শেষ করতে হবে সাকিব আল হাসানদের। অন্যদিকে ঐতিহাসিক জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রয়েছে আফগানিস্তান। চারটি উইকেট নিতে পারলেই সে স্বপ্ন পূরণ হবে রশিদ খানদের।

বেলা ১১টা ২০ মিনিটের পর থেমেছিল বৃষ্টি। শুরু হয় মাঠ শুকানোর কাজ। প্রথমে সরানো হচ্ছিল কভারে জমে থাকা পানি। প্রায় ঘণ্টাখানেকের জমে থাকা পানি সরাতে বেশ সময় লাগাই স্বাভাবিক। প্রায় ৪০ মিনিট চেষ্টার পরেও তা শেষ করা যায়নি। তবে দুপুর ১২টার দিকে লাঞ্চ ব্রেকের ঘোষণা আসতেই ফের শুরু হয় ঝুম বৃষ্টি। মাঠকর্মীরা কাজ বন্ধ করে বের হয়ে যান মাঠ থেকে। মিনিট দশেক পর বৃষ্টি থামলে কাজের গতি বেড়ে যায়। শুরু হয় কভার ওঠানোর কাজ।


মন্তব্য করুন

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh