রোববার,  ১৮ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১১:০৫:২২

বিশ্রাম চেয়ে তামিমের চিঠি

ডেস্ক রিপোর্ট
সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবালের। তাই ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন তিনি। 
সেপ্টেম্বরের শুরু থেকে বিশ্রাম চেয়েছেন এ ওপেনার। তাঁর আবেদন বিসিবি অনুমোদন করেছে বলে জানা গেছে। তেমন হলে, আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও তারপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে থাকবেন তামিম।
ওয়ানডে ক্রিকেটে ২০১৮ সালে প্রায় ৮৬ গড়ে ৬৮৪ রান করেছিলেন তামিম। ছয়টি ফিফটির সঙ্গে করেছিলেন দুটি সেঞ্চুরি। সেই তিনিই চলতি বছরে মাত্র ২৪.৫৬ গড়ে করতে পেরেছেন ৪৪২ রান। নেই কোনো সেঞ্চুরি, ফিফটি মাত্র তিনটি। সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২১ রান। এছাড়া বিশ্বকাপেও মাত্র ২৯.৩৭ গড়ে করেছিলেন ২৩৫ রান।
জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। বিশ্রাম চেয়ে আনুষ্ঠানিকভাবে আবেদন করেছেন তামিম, এমনটাই জানিয়েছেন তিনি।
ক্রিকবাজকে আকরাম বলেন, ‘আমরা তামিমের কাছ থেকে একটি চিঠি পেয়েছি। আপাতত ঈদের ছুটিতে রয়েছে সবাই। ঈদ শেষে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো আমরা।’
আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে হবে একমাত্র টেস্ট। পরে জিম্বাবুয়েকে সঙ্গে ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত হবে ত্রিদেশীয় সিরিজটি।
ক্রিকেট থেকে বিরতি নিয়ে শারীরিক ফিটনেস ক্যাম্পে অংশ নিতে দেশের বাইরে থাকবেন তামিম। তবে নভেম্বরে ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি।
 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com