সোমবার,  ১৯ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১২:৫৭:০২

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত

স্পোর্টস ডেস্ক
একতরফাভাবে শেষ হলো ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচের একটিতেও বিরাট কোহলিদের সামনে দাঁড়াতে পারল না বিশ্ব চ্যাম্পিয়নরা। 
গায়ানায় মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ছয় উইকেটে ১৪৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ। বিরাট কোহলি ও ঋষভ পান্তের ফিফটিতে পাঁচ বল হাতে রেখে ৭ উইকেটে জিতে যায় ভারত।
অথচ এই ম্যাচটা আয়োজন করতে কী বেগটাই না পেতে হলো। টস হাওয়ার আগেই হানা দিল বৃষ্টি। শঙ্কার কালো মেঘ অবশ্য সরে গেছে। প্রায় এক ঘন্টা দেরি হলেও ওভার কাটা হয়নি। ম্যাচের দৈর্ঘ্য থাকলো ২০ ওভারেরই।
গায়ানায় বৃষ্টিভেজা এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেটে ১৪৬ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে তিন উইকেট হারিয়ে ইনিংসের ৫ বল বাকি থাকতে সহজ জয় তুলে নেয় ভারত। তাতেই হোয়াইটওয়াশ হলো ক্যারিবীয়রা।
তবে সফরকারীদের শুরুটা ভাল ছিল না। ২৭ রানের মধ্যে ভারত হারায় তাদের দুই ওপেনার লোকেশ রাহুল ও শিখর ধাওয়ানকে। শুরুর এই জোড়া ধাক্কা সামলে নেন অধিনায়ক কোহলি ও উইকেটরক্ষক ঋষভ। দুজন মিলে গড়েন ১০৬ রানের ম্যাচজয়ী ১০৬ রানের দারুণ জুটি।
এই জুটি গড়ার পথে কোহলি, প্যান্ট দুজনই তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক। ৪৫ বলে ছয়টি চারে ৫৯ রানে আউট হয়েছেন কোহলি। তবে ম্যাচটা শেষ করে এসেছেন পান্ত। ৪২ বলে চারটি করে চার-ছক্কায় ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলে বীরদর্পে উইকেট ছেড়েছেন পান্ত।
ইনিংসের শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজেরও। ১৪ রানে তিন উইকেট খুইয়ে কঠিন চাপে পরে তারা। সেখান থেকে কাইরন পোলার্ড ও রভম্যান পাওয়েলের কারণে। প্রায় দেড় শ রানের লড়াকু পুঁজি পায় ক্যারিবীয়রা। ৪৫ বলের ইনিংসে পোলার্ড মেরেছেন ছয়টি ছক্কা, চার মাত্র একটি। এছাড়া ২০ বলে ৩২ রানের বিধ্বংসী ইনিংসে অপরাজিত ছিলেন পাওয়েল।
 
সংক্ষিপ্ত স্কোর:
 
ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৪৬/৬ (লুইস ১০, নারাইন ২, হেটমায়ার ১, পোলার্ড ৫৮, পুরান ১৭, পাওয়েল ৩২*, ব্র্যাথওয়েট ১০, অ্যালেন ৮*; ভুবনেশ্বর ০/১৯, দীপক চাহার ৩/৪, নবদীপ ২/৩৪, রাহুল চাহার ১/২৭, ওয়াশিংটন ০/২৩, পান্ডিয়া ০/৩৫)
 
ভারত: ১৯.১ ওভারে ১৫০/৩ (রাহুল ২০, ধাওয়ান ৩, কোহলি ৫৯, পান্ত ৬৫*, মনিশ ২*; কটরেল ০/২৬, টমাস ২/২৯, অ্যালেন ১/১৮, নারাইন ০/২৯, ব্র্যাথওয়েট ০/২৫, পল ০/২৩)
 
ফল: ভারত ৭ উইকেটে জয়ী
সিরিজ: তিন ম্যাচের সিরিজে ভারত ৩-০ এ জয়ী
ম্যান অব দা ম্যাচ: দীপক চাহার
ম্যান অব দা সিরিজ: ক্রুনাল পান্ডিয়া
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com