ভারতে কভিড হাসপাতালে আগুন, মৃত্যু ৮ রোগীর

ভারতের গুজরাটের আমেদাবাদের করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত হাসপাতালে ভয়াবহ আগুন আট রোগীর মৃত্যু হয়েছে। 

আজ বৃহস্পতিবার ভোররাত ৩টার দিকে নবরঙপুর এলাকার বেসরকারি শ্রেই হাসপাতালের আইসিইউতে আগুন লাগে। 

অগ্নিকাণ্ডের ঘটনায় যুদ্ধকালীন তৎপরতায় এই হাসপাতাল থেকে বাকি সব করোনা রোগীকে ১০টি অ্যাম্বুল্যান্সে করে নিকটবর্তী সিভিক হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

আগুনে যাদের মৃত্যু হয়েছে, তারা প্রত্যেকেই আইসিইউতে ভর্তি ছিলেন। মৃতদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী রোগী ছিলেন। অগ্নিকাণ্ডের খবর পেয়ে দমকল বাহিনীর আটটি ফায়ার ইঞ্জিন ও ১০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে ছুটে যায়।

শ্রেই হাসপাতালের তথ্য বলছে,৫০ শয্যাবিশিষ্ট ওই হাসপাতালে অগ্নিকাণ্ডের সময় ভর্তি ছিলেন মোট ৪৫ জন করোনা রোগী। বাকি রোগীদের উদ্ধার করে সর্দার বল্লভভাই প্যাটেল ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ হাসপাতালে পাঠানো হয়েছে।

এই অগ্নিকাণ্ডের ঘটনার কথা জানতে পেরে শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, আমেদাবাদের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনাটি জানতে পেরে আমি অত্যন্ত দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে উঠুন। পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী বিজয় রূপানি ও মেয়রের সাথে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্তদের সব ধরনের সাহায্যের ব্যবস্থা করছে।

এদিকে প্রধানমন্ত্রী কার্যালয় থেকেও এই অগ্নিকাণ্ডের পর একটি টুইট করে ক্ষতিপূরণের ঘোষণা করা হয়। 

ওই টুইটে বলা হয়েছে,  আমেদাবাদের হাসপাতালে অগ্নিকাণ্ডের কারণে যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবার পরিজনকে পিএমএনআরএফের তহবিল থেকে দুই লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়া হবে। হাসপাতালের ওই অগ্নিকাণ্ডে যারা আহত হয়েছেন তাদের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে সাহায্য করা হবে।

একটি সূত্র জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিটের কারণে ওই আগুন লেগেছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আজ সকালেও ঘটনাস্থলে থাকা দমকল কর্মীদের উদ্ধার তৎপরতা চালাতে দেখা গেছে। হাসপাতালটির বাইরে দেখা গেছে রোগীদের উদ্বিগ্ন স্বজনদের ভিড়। 

ভারতের যে ১০টি রাজ্যে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে, গুজরাট তার অন্যতম। রাজ্যটিতে এখন পর্যন্ত ৬৫ হাজারের বেশি মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। -এনডিটিভি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //