ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪৯

ভারতে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪৯ জনের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল থেকে আজ বুধবার (৮ এপ্রিল) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫ জনের।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে মোট ৭৭৩ জন এবং এরফলে দেশব্যাপী আক্রান্তের সংখ্যা ৫,১৯৪ জন। 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর জানিয়েছে।

মোট আক্রান্তদের মধ্যে ৪০১ জন সুস্থ্য হয়ে হাসপাতাল ছাড়ায় প্রকৃত আক্রান্তের সংখ্যা ৪,৬৪৩ জন। আক্রান্তদের মধ্যে ৭০ জন বিদোশ রয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনায় সবচেয়ে বোশ মৃত্যুর সংখ্যা মহারাষ্ট্রে, সেখানে ৬৪ জন মারা গেছে। এরপরে গুজরাট ও মধ্যপ্রদেশে ১৩ জন করে এবং দিলিতে ৯ জন মারা গেছে। তেলেঙ্গানা,পাঞ্জাব ও তামিলনাড়ুতে ৭ জন করে মারা গেছে। পশ্চিমবঙ্গে ৫ জন, কর্নাটক ও অন্ধ্রপ্রদেশে চারজন করে মারা গেছে। উত্তর প্রদেশ, হরিয়ানা ও রাজস্থানে তিনজন করে মারা গেছে। জম্মু-কাশ্মীর ও কেরালায় দুইজন করে ; বিহার, হিমাচল প্রদেশ ও উড়িষ্যায় একজন করে মারা গেছে।

অন্য দিকে রাজ্যের হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এই প্রথম দেশের কোনও রাজ্যে এক হাজারের বেশি মানুষ আক্রান্ত হলেন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১০১৮। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু, আক্রান্তের সংখ্যা ৬৯০। দিল্লিতে আক্রান্ত ৫৭৬ জন। এর পর আক্রান্তের সংখ্যার তালিকায় পর পর রয়েছে তেলঙ্গানা (৩৬৪), কেরল (৩৩৬), রাজস্থান (৩২৮), উত্তরপ্রদেশ (৩২৬), অন্ধ্রপ্রদেশ (৩০৫)। - আনন্দবাজার  পত্রিকা


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //