জাতীয় দৈনিকে আসামি সাদাতের পরিবর্তে লেখক সাদাতের ছবি

লেখক সাদাত হোসাইন।

লেখক সাদাত হোসাইন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি এ এস এম নাজমুস সাদাতকে সোমবার মধ্যরাতে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে একটি জাতীয় দৈনিকে আসামি সাদাতের পরিবর্তে ছাপানো হয়েছে লেখক সাদাত হোসাইনের ছবি।   

এ নিয়ে বিস্ময় ও তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে অনলাইন ও পাঠক সমাজে।  

এ বিষয়ে লেখক সাদাত হোসাইন তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, 'আমি বিষয়টি দেখেছি। (দৈনিক দিনকাল পত্রিকার ১৬ অক্টোবর সংখ্যার প্রথম পাতার প্রথম কলামে সম্প্রতি ঘটে যাওয়া আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সংবাদে অভিযুক্ত 'সাদাত' নামক আসামির গ্রেপ্তারের সংবাদে 'ভুলক্রমে অথবা উদ্দেশ্যপ্রণোদিতভাবে' পত্রিকার অনলাইন ও প্রিন্টিং ভার্সনে আমার ছবি ছাপা হয়েছে) বিষয়টি নিয়ে আমি পুলিশের সাথে কথা বলেছি। জিডি করার প্রক্রিয়াও চলছে। সংশ্লিষ্ট পত্রিকার সাথেও যোগাযোগের চেষ্টা চলছে। আমি একটি প্রোগ্রামে যোগ দেয়ার জন্য যাত্রাপথে থাকায় প্রক্রিয়াগুলো একটু বিলম্বিত হচ্ছে। কিন্তু বিষয়টির গুরুত্ব বিবেচনায় যতদ্রুত সম্ভব যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আশা করছি আপনারা যারা বিষয়টি নিয়ে কনসার্ন এবং অনলাইনে ইতোমধ্যেই বিষয়টি ছড়িয়েও পড়েছে, তারা সকলেই সুবিবেচনা প্রসূত আচরণ করবেন। সবার জন্য ভালোবাসা।

আর, দেশের সকল সংবাদমাধ্যম এবং সংবাদকর্মীদের প্রতি আহবান যেন আপনাদের অসচেতনতার কারণে এমন ভোগান্তির শিকার কাউকে না হতে হয়।'

উল্লেখ্য, আবরার হত্যা মামলার আসামি নাজমুস সাদাতকে দিনাজপুর জেলার বিরামপুর থানার কাটলা বাজার থেকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাকে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। তিনি বুয়েটের যন্ত্রকৌশল বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী। তিনি জয়পুরহাটের কালাই থানার কালাই উত্তরপাড়ার হাফিজুর রহমানের ছেলে।  

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh