যে দোয়া পড়লে দ্রুত বিয়ে হবে

ছবি: ইন্টারনেট।

ছবি: ইন্টারনেট।

আল্লাহতায়ালা মানুষের ইচ্ছা-আকাঙ্ক্ষা-স্বপ্ন সবকিছু পূরণের মালিক। তাঁর কাছে রয়েছে রহমতের অফুরন্ত ভান্ডার। পৃথিবীতে এমন কোনো বিষয় নেই, যা আল্লাহ ছাড়া অন্য কেউ পূরণ করতে পারে। 

বিয়ে করা প্রত্যেক যুবক-যুবতীদের জন্য ফরজ। আবার কখনো সুন্নত। অনেকেরই বয়স পেরিয়ে যাওয়ার পরেও বিয়ে হয় না। আল্লাহতায়ালার কাছে সাহায্য চাইলে এবং দোয়া পড়লে দ্রুত যেকোনো সমস্যার সমাধান হয়। 

হাদিসে আছে, যেসব যুবক-যুবতীদের বিয়ের বয়স অতিক্রম হয়ে যাচ্ছে কিন্তু বিয়ে হচ্ছে না তাদের জন্য একটি দোয়া রয়েছে। দোয়াটি হলো ইয়া ফাত্তাহু। অর্থ (হে উন্মুক্তকারী বা প্রস্তুকারী)। 

যুবকেরা ডান হাত দিয়ে বাম হাতের কব্জি চেপে ধরে এবং যুবতীরা বাম হাত দিয়ে ডান হাতের কব্জি চেপে ধরে প্রত্যহ ফজরের নামাজের পর সূর্যোদয়ের আগে ৪০ বার হিসাবে ৪০ দিন পর্যন্ত ইয়া ফাত্তাহু অর্থ (হে উন্মুক্তকারী বা প্রস্তুকারী) এই দোয়াটি পড়বেন। এতে বিয়ে না হওয়ার সমস্যা সমাধান হবে। 

‘ইয়া ফাত্তাহু‌’ আল্লাহর একটি পবিত্র নাম। বিয়ে ছাড়াও আল্লাহ তাআলার এই পবিত্র নাম ফজরের নামাজের পর দুই হাত বুকের উপর রেখে ৭১ বার পাঠ করলে অভাব দূর হবে, মনোবল বৃদ্ধি পাবে এবং সকল কাজ সহজ হবে ইনশাল্লাহ।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh