লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে সংকট সৃষ্টির চেষ্টা, ৪ জনের দণ্ড

প্রতিনিধি, হবিগঞ্জ

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ০৯:৪৫ এএম | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, ০৭:২১ পিএম

হবিগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব রটার পর লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টার দায়ে শহরের চৌধুরীবাজার এলাকায় চার ব্যবসায়ীকে আটক করে দণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে এ দণ্ড দেয়। রাতেই তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টার দায়ে চৌধুরীবাজার এলাকার স্বর্ণালি স্টোরের আব্দুল কাদের নানু মিয়া ও সুরনজিৎ দাসকে (৩৪) ১০ দিন করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ৫০ টাকা কেজিতে লবণ বিক্রির দায়ে একই এলাকার মদিনা স্টোরের রনজিৎ পাল ও মিথুন রায়কে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

পেঁয়াজের পর চালের দাম বৃদ্ধির মধ্যে গতকাল সোমবার সন্ধ্যা থেকে লবণের দাম বৃদ্ধির গুজব রটে হবিগঞ্জ শহর ও এর আশপাশের এলাকায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বলেন, গুজবের পরিপ্রেক্ষিতে শহরের চৌধুরীবাজার এলাকায় গিয়ে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লবণ মজুদ রাখার উদ্দেশ্যে ক্রয় করে। খবর পেয়ে সেখানে গিয়ে ছয়জনকে আটক করে গোয়েন্দারা। জব্দ করা হয় প্রায় ৫০ কেজি লবণ।

তিনি বলেন, আটক দুজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে ছেড়ে দেয়া হয় এবং বাকি চারজন দোষ স্বীকার করায় দুইজনকে কারাদণ্ড ও ২ জনকে অর্থদণ্ড দেয়া হয়।

প্রশাসনের অভিযানের খবর পেয়ে চৌধুরীবাজার এলাকায় শত-শত মানুষ ভিড় জমায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, যারা এ গুজব রটাবে বা কৃত্রিম সংকট তৈরি করতে মজুদ রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh