রূপচর্চায় টমেটো

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৫ এএম

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে টমেটোর বিভিন্ন ব্যবহার। ছবি: সংগৃহীত

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে টমেটোর বিভিন্ন ব্যবহার। ছবি: সংগৃহীত

টমেটোর গুনাগুণের শেষ নেই। এটি বিভিন্ন রোগ সারায়। রূপচর্চায়ও দারুণ কাজ করে । ত্বকের বলিরেখা দূর করতে, কালো দাগ সারাতে, উজ্জ্বলতা বৃদ্ধিতে টমেটো সাহায্য করে। বাড়তি খরচ ছাড়া, শুধুমাত্র টমেটো দিয়ে রূপচর্চা করে আপনি পেতে পারেন আকর্ষনীয় ত্বক।

জেনে নিন টমেটোর জাদুকরী চার ব্যবহার সম্পর্কে:  

রোদে পোড়া দাগ

সূর্যের অতিবেগুণি রশ্মি ত্বকের ক্ষতি করে। রোজ টমেটো খেলে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে মুক্তি পাওয়া যায়। তাছাড়া রোজ রোদ থেকে এসে টমেটোর রস ঘষে ঘষে লাগালে দারুণ উপকার পাবেন। প্রথমে টমেটো দুই ভাগে কেটে নিন। তারপর এর রস লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। ১০ থেকে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এভাবে নিয়মিত রূপচর্চায় আপনার ত্বকের রোদে পোড়া ভাব কমে যাবে এবং ত্বক উজ্জ্বল হবে। 

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে টমেটোর জুড়ি নেই। এক টেবিল চামচ টমেটোর রস, এক টেবিল চামচ শসার রস এবং এক টেবিল চামচ কমলা লেবুর রস একত্রে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। মুখে এই পেস্ট লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ভালো উপকার পাবেন।

মসৃণ ত্বক 

মসৃণ ত্বক পেতে নিয়মিত টমেটো খান। রোজ দুইটি করে টমেটো খেলে স্বাস্থ্যও ভালো থাকবে। সেই সাথে আপনার ত্বক থাকবে নিরাপদ ও মসৃণ।

বয়সের ছাপ দূর

ডার্ক সার্কেল, রিঙ্কেল ও বয়সের ছাপ দূর করতে টমেটোর জুড়ি নেই। টমেটর রস চিপে একটি পাত্রে রাখুন। তারপর এর সাথে লেবুর রস মিশিয়ে নিন। এই মিশ্রণটি চোখের চারপাশে লাগিয়ে এক ঘন্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। মিশ্রণটি নিয়মিত ব্যবহার করলে বয়সের ছাপ, রিঙ্কেল ইত্যাদি দূর হবে।      


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh