খুনের রাজনীতি যেন চিরতরে বন্ধ হয়ে যায়: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আজকে শোকের মাস শুরু। আজ থেকে খুনের রাজনীতি যেন বাংলাদেশ থেকে চিরতরে বন্ধ হয়ে যায়, সেটাই আমাদের প্রত্যাশা।

শনিবার (১ আগস্ট) বায়তুল মোকাররমে ঈদুল আজহার নামাজ শেষে এমন প্রত্যাশা ব্যক্ত করেন।

এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, বিএনপিকে অনুরোধ জানাব, পবিত্র ঈদের সময় গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসার। আমরা সম্মিলিতভাবে দেশ গড়তে চাই। আসুন, সবাই মিলে সম্মিলিতভাবে দেশকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখার প্রচেষ্টা চালিয়ে যাই।  

তথ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস মহামারি সারা দেশে, সারা পৃথিবীতে। এ পরিস্থিতিতে আমরা পবিত্র ঈদুল আজহা উদযাপন করছি। আজকের এ দিনে মহান আল্লাহর কাছে প্রার্থনা, ভাইরাস থেকে বাংলাদেশকে এবং সারা বিশ্বের মানুষকে তিনি যেন মুক্ত করে দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবানিশি কাজ করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন, বাংলাদেশকে তিনি গত সাড়ে ১১ বছরে একটি নতুন উচ্চতায় উন্নীত করেছেন এবং আল্লাহর কাছে আজকের দিনে প্রার্থনা করছি যেন তার নেতৃত্বে আমরা বাংলাদেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যেতে পারি। সেই স্বপ্নের ঠিকানায় যাতে আমরা বাংলাদেশকে নিয়ে যেতে পারি, এটাই প্রার্থনা।  

দেশের করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এদেশে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চয়ই পৃথিবীর উন্নত দেশগুলোর মতো নয়। আমাদের স্বাস্থ্য উপকরণ তাদের মতো উন্নত না। তা সত্ত্বেও যেভাবে পৃথিবীতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর প্রধানমন্ত্রী যে ব্যবস্থাগুলো নিয়েছিলেন মানুষকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখার জন্য, যে প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়েছেন, সেই কারণেই বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ও এতে মৃত্যুর হার পৃথিবীর দেশের চেয়ে অনেকটা কম। যদি সরকার সঠিকভাবে ব্যবস্থা নিতে না পারত, তাহলে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার আমাদের দেশে ভারত-পাকিস্তানের চেয়ে কম হতো না। সঠিকভাবে নেতৃত্ব দেওয়ার কারণেই আজকে এটি সম্ভব হয়েছে।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ইনশাল্লাহ আগামী ঈদ যেন সম্পূর্ণ করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি, এটি আমাদের প্রত্যাশা।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh