বঙ্গবন্ধুর নামে চাঁদাবাজি করলে ছাড় নয়: কাদের

শোকের মাস আগস্টে বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি বা অনিয়ম করলে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩১ জুলাই) বিআরটিসি ও বিআরটিএর কর্মকর্তাদের সাথে শেষ মুহূর্তের ঈদ প্রস্ততি বিষয়ক এক মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এ কথা জানান। সেতুমন্ত্রী সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন।  

মন্ত্রী বলেন, শোকের মাস আগস্ট শুরু হচ্ছে। এ শোকের মাসে বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে চাঁদাবাজি করা যাবে না। কেউ চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না।  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে ঈদে ঘরমুখো যাত্রীদের শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানাসহ সর্বোচ্চ মাত্রায় সচেতনতা অবলম্বনের অনুরোধ জানাচ্ছি।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিআরটিসিকে লাভবান করতে সরকারের একের পর এক পদক্ষেপ নেওয়ার পরও এই প্রতিষ্ঠানটি লোকসানের বৃত্তে ঘুরপাক খাচ্ছে। বিআরটিসির সেবার মান বৃদ্ধি ও অনিয়ম বন্ধ করতে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে সমন্বয় করে রুট পরিচালনারও নির্দেশ দেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদ একদিকে বন্যা এবং অন্যদিকে করোনা এসব দুর্যোগের মধ্যে হচ্ছে। বন্যাটা উত্তরে শুরু হলেও এখন তা মধ্যাঞ্চলে ছড়িয়ে পড়ছে । বন্যায় সড়কের প্রচুর ক্ষতি হচ্ছে। পানি নেমে যাওয়ার সাথে সাথে সড়ক মেরামতের কাজে হাত দিতে হবে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh