বিএনপির অপপ্রচার করোনাকে প্রাণশক্তি জোগাচ্ছে

বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের অপপ্রচার ও বিভ্রান্তি করোনা সংক্রমণ তথা ভাইরাসকে প্রাণশক্তি জোগাচ্ছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৪ জুন) জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর বাসভবন থেকে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলার সময় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, করোনা পরিস্থিতিতে বাংলাদেশ বিশ্বের ২১তম স্থানে নেমে এসেছে। পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে। এটাই বিশেষজ্ঞদের আশঙ্কা। এই অবনতিশীল পর্যায়ে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতে শৈথিল্য প্রদর্শন পরিস্থিতিকে আরও নাজুক করে তুলবে। আমি সরকারের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবক সংগঠনসমূহকে সচেনতা তৈরিতে ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি। গোটা জাতি এই সংকটে সকলের নিকট দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।

তিনি বলেন, ‘দ্বিমত, বহু-মত গণতান্ত্রিক সমাজের অলংকার। কিন্তু অভিন্ন প্রাণঘাতী করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমরা দ্বিমত পোষণ করতে পারি না। এখানে ঐক্যবদ্ধ থাকাই সংকট সমাধানের বড় শক্তি। এতে লড়াইয়ের ময়দানে থাকা যোদ্ধারা মনোবল পাবেন। তাই আমি বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে বলব, সরকারের সমালোচনাকে আপনারা নিত্য রুটিন-ওয়ার্কে পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভ্রান্তি করোনা সংক্রমণ তথা ভাইরাসকে প্রাণশক্তি জোগাচ্ছে।’

‘সংকটের গহীন আঁধারে আশার আলো হাতে লড়াই করা কান্ডারি দেশরত্ন শেখ হাসিনা। ইস্পাত কঠিন দৃঢ়তায় এই লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। দুর্যোগ ও দুর্বিপাকে তার সাহসী নেতৃত্ব সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরাও দুর্গত মানুষের পাশে আছেন। ইতোমধ্যে শেখ হাসিনা দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। অন্যায় ও দুর্নীতির তার কঠোর অবস্থান ত্রাণে অনিয়মকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে স্পষ্ট হয়েছে।’

কাদের বলেন, অভিযোগ আছে, অনেক হাসপাতালে করোনারোগীকে উপেক্ষা করা হচ্ছে। যথাযথ সেবা দিচ্ছে না। বিষয়টি গুরুত্বসহকারে দেখার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ও করোনাযোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করছি। এই সংকটে হাসপাতালে উপেক্ষিত হলে রোগীরা যাবে কোথায়?

‘বাংলাদেশে রিজার্ভ ৩৪ বিলিয়ন ডলারে পৌঁছেছে। খাদ্য নিরাপত্তায় আমরা এখন শক্ত অবস্থানে। আগামী ছয় মাসের খাদ্য মজুত আছে। সামনে আছে কল্যাণমুখী বাজেট। কাজেই আমি সকলকে আশা না হারিয়ে, হতাশার আবর্তে নিমজ্জিত না হয়ে আশা ও মনোবল নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি’, যোগ করেন মন্ত্রী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //