অধিকাংশ গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অধিকাংশ গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে চলছে। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় শাস্তিযোগ্য অপরাধ। সরকারি নির্দেশনা অমান্যকারী পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (৩ জুন) নিজ বাসভবন থেকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল এর কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সরকার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্রোরেল রুট নির্মাণের কার্যক্রম বাস্তবায়ন করছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে মেট্রোরেল রুট-৬ এর নির্মাণকাজ শতকরা ৪৫ ভাগ শেষ হয়েছে।

কাদের বলেন, কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানতে শৈথিল্য প্রদর্শন করছে, যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে।এতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এ অবহেলা নিজের জন্যই শুধু নয়, পরিবার, সমাজ তথা অন্যদের জন্যও ভয়ানক পরিস্থিতি তৈরি করতে পারে।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সংকট সমাধানে বিরোধীদলসমূহ নানামুখী উদ্যোগ নিয়েছে। কিন্তু বিএনপি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হচ্ছে। বিএনপি সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

নিজেরা স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি জনগণকে এ বিষয়ে সচেতন করতে কাজ করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতিও আহ্বান জানান।

ভিডিও কনফারেন্সের অন্য প্রান্তে ইস্কাটনের ডিএমটিসিএল কার্যালয়ে এসময় অন্যদের মধ্যে ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ প্রকল্প পরিচালক এবং প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //