খালেদা জিয়ার নিরাপত্তা বাড়াতে রিজভীর অনুরোধ

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব  রুহুল কবীর রিজভী আহমেদ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পুলিশি নিরাপত্তার জন্য আইজিপির প্রতি অনুরোধ জানিয়েছেন। 

আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে এক ভিডিও কনফারেন্সে তিনি এ অনুরোধ জানান।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে দীর্ঘ ২৬ মাস বিনা দোষে কারাগারে আটকে রাখা হয়েছিল। তাকে সাময়িক মুক্তি দেয়া হয়েছে। তিনি গুলশানে নিজ বাসায় অবস্থান করছেন। এ অবস্থায় তার নিরাপত্তার জন্য আইজি বরাবর আবেদন করা হলেও এ বিষয়ে এখনো পুলিশের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

তিনি বলেন, মহামারি নভেল করোনাভাইরাস পুরো বিশ্বকে বিপর্যস্ত করে ফেলেছে। লাখ লাখ মানুষকে সংক্রমণ আর হাজার হাজার মানুষের মৃত্যু বিশ্বকে আজ এক কাতারে দাঁড় করিয়েছে। আমরা মনে করি সরকারের নীতির কারণেই দেশের করোনা পরিস্থিতির আসল চিত্র ফুটে উঠছে না। ভেতরে ভেতরে সংক্রমণ হতে থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে। 

তিনি আরো বলেন, আজ পত্রিকায় খবর বেরিয়েছে, গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে দেশের বিভিন্ন স্থানে মারা গেছেন বেশ কয়েকজন। আর সরকারি হিসেবে মারা গেছে একজন। এক্ষেত্রে পরীক্ষা বাড়ানোর পাশাপাশি লকডাউন ও কোয়ারেন্টিনকে গুরুত্ব দিতে হবে। 

বিএনপির এই নেতা বলেন, সেনাবাহিনী আজ থেকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। আমরা মনে করি-সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এ বিপদ ঠেকানো সম্ভব নয়।

তিনি বলেন, তথ্য গোপন করে এই মহামারী এড়ানো যাবে না। তাই সঠিক তথ্য দিয়ে এই রোগের ভয়াবহতা বুঝিয়েই জনগণকে কোয়ারেন্টিন মেনে চলতে অনুপ্রাণিত করতে হবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //