চসিক নির্বাচনে আ.লীগের সমর্থন হারালেন ১৯ কাউন্সিল

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় সমর্থন পাননি আওয়ামী লীগের ১৯ কাউন্সিলর। এসব কাউন্সিলদের বিরুদ্ধে সন্ত্রাস, পাহাড় দখল ও চাঁদাবাজিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে সাধারণ ও সংরক্ষিত মিলে ৫৫টি ওয়ার্ডে বর্তমানে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর ৪৬ জন। 

তবে বিতর্কিতরা বাদপড়ায় দলের ভাবমূর্তি উজ্জ্বল হবে বলে মনে করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক নেতা।

বাদ পড়াদের মধ্যে পাহাড়কাটা ও ভূমি দখলের অভিযোগ আছে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল হক জসিম, ১৩ নম্বর ওয়ার্ডের মো. হোসেন হীরন ও ১৪ নম্বর ওয়ার্ডের এফ আই কবির মানিকের বিরুদ্ধে। যদিও ১ ও ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক আহমদ এবং সাবের আহমেদের বিরুদ্ধে অভিযোগ আছে নিজ দলের নেতা হত্যায় জড়িত থাকা।

এছাড়াও, সন্ত্রাস ও চাঁদাবাজির অভিযোগ আছে ২ নম্বর ওয়ার্ডের শাহেদ ইকবাল, ২৭ নম্বর ওয়ার্ডের এইচ এম সোহেল ও ২৮ নম্বর ওয়ার্ডের আবদুল কাদেরের বিরুদ্ধে। আর ৩১ নম্বর ওয়ার্ডের তারেক সোলায়মান সেলিমের বিরুদ্ধে অভিযোগ আছে মাদক ব্যবসায় যুক্ত থাকার।

এদিকে এসব অভিযোগের বিষয়ে আওয়ামী লীগ একাধিক নেতা বলছেন, কেন্দ্র থেকেই বিতর্কিত কাউন্সিলর প্রার্থীদের সমর্থনের তালিকায় রাখা হয়নি। আর বিতর্কিতদের বাদ দেয়ায় দলেরও ভাবমূর্তি বাড়বে বলে মনে করেন তারা। কিন্তু সমর্থন বঞ্চিতরা নতুন প্রার্থীদের জয়ে বাধা হয়ে ওঠেন কিনা এই আশঙ্কাও আছে অনেকেরই মনে। ইন্ডিপেন্ডেটটিভি

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh