নির্বাচন বানচাল করতে হামলা: ইশরাক

ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে দেখে নির্বাচন বানচাল করার জন্য সরকারের প্রার্থীরা নির্বাচনি প্রচারণায় হামলা করেছে বলে দাবি করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে নিজ বাসায় এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এমন দাবি করেন।

সংবাদ সম্মেলনে ইশরাক হোসেন বলেন, এ ধরনের হামলা ন্যক্কারজনক। ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এটি দেখে নির্বাচন বানচাল করার জন্য এ ধরনের ঘটনা ঘটিয়েছে সরকারের প্রার্থীরা। আমি নেতাকর্মীদের উদ্দেশে বলতে চাই, আপনারা শান্ত থাকবেন, বিচলিত হওয়ার কোনো কারণ নেই। নির্বাচন বানচাল করতে ভোটারদের ভয়-ভীতি দেখানোর অপচেষ্টা চলছে। ভোটারদের আহ্বান জানাবো, আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। এসব ঘটনায় আপনারা বিন্দুমাত্র বিচলিত হবেন না।

নির্বাচনি প্রচারণায় আরো হামলার আশঙ্কা করছেন কি না—এমন প্রশ্নের জবাবে ইশরাক হোসেন বলেন, একদমই না। আমি বীর মুক্তিযোদ্ধার সন্তান। এর আগেও বলেছি আমি জীবন দিতে প্রস্তুত। আমরা জনগণের অধিকারের লড়াইয়ে আছি। সেটার জন্য গুলির শব্দে ভয় পাই না। আমি মাঠে আছি এবং থাকবো।

বিএনপির মেয়র প্রার্থী আরো বলেন, শান্তিপূর্ণভাবে গণসংযোগ করে ৩৯ নম্বর ওয়ার্ড লাভলী চৌধুরীর ক্যাম্প থেকে আমরা আসছিলাম। আকস্মিকভাবে আমাদের ওপর হামলা হয়। তিন সাংবাদিক ও ৮/১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। সন্ত্রাসীরা যদি মারতে আসে আমি মাঠ ছেড়ে দেবো না। আমার ওপরেও হামলার আশঙ্কা ছিল, আমার নেতাকর্মীরা আমাকে সুরক্ষা দিয়েছে।

নির্বাচন কমিশনারের ভূমিকা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ওখান থেকে যখন চলে আসি তখন কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়, আমি নিজে গুলির শব্দ শুনেছি। যখন যে ধরনের হামলা হয়েছে সেসব বিষয়ে নির্বাচন কমিশনকে লিখিতভাবে জানানো হয়েছে। কোনো পদক্ষেপই নেয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী মির্জা আব্বাস, সদস্য সচিব আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শিরিন সুলতানা, এহছানুল হক মিলন, নাজমুন নাহার বেবী, সুলতান সালাহউদ্দিন টুকু ও রাজীব আহসান।

এর আগে রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে গোপীবাগের আর কে মিশন রোডে ইশরাক হোসেনের গণসংযোগে হামলার ঘটনা ঘটে। এ সময় সংঘর্ষে গণমাধ্যমকর্মীসহ ১০-১২ জন আহত হয়েছেন বলে অভিযোগ বিএনপি নেতাকর্মীদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //