জাবি উপাচার্যের অপসারণ চান ফখরুল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উন্নয়ন প্রকল্পের টাকা ‘ভাগাভাগিতে’ নাম আসায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত মানববন্ধনে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘুষ চাওয়ার অপরাধে ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকে পদচ্যুত করা হয়েছে। টাকা ভাগাভাগির এই বিষয়টিকে ‘ফেয়ার শেয়ার’ নাম দিয়েছে ছাত্রলীগ। এই ফেয়ার শেয়ার এর মধ্যে আবার এখন ভাইস-চ্যান্সেলরের নাম চলে এসেছে। উনি নাকি ইতিমধ্যে এক কোটি টাকা ৬০ লাখ টাকা দিয়েছেন। দ্রুত তাঁর পদত্যাগ করা উচিত, না হয় তাঁকে অব্যাহতি দেওয়া দরকার।

সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের ভিত নষ্ট করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার গণতন্ত্রকে ধ্বংস করেছে, গণতান্ত্রিক সব প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে এবং বিচার বিভাগ দলীয়করণ করার চেষ্টা চালাচ্ছে। তারা প্রশাসনকে সম্পূর্ণ দলীয়করণ করে ফেলেছে। ভয়ে কেউ মুখ খুলতে সাহস করছে না।

ছাত্রদলের কাউন্সিল নিয়ে সরকার নাটক করছে জানিয়ে তিনি বলেন, তাহলে গণতন্ত্রকে আপনারা চলতে দিতে চান না। যারা গণতান্ত্রিকভাবে কাজ করতে চায় তাদের আপনারা কাজ করতে দিতে চান না তাদের পথকে আপনারা বন্ধ করে দিতে চান।

মুক্তিযোদ্ধা দলের সহসভাপতি মিজানুর রহমান সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //