হোয়াইট হাউসের বাইরে গুলি, সরিয়ে নেয়া হলো ট্রাম্পকে

যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসের বাইরে গোলাগুলির ঘটনার পর কোনো ঘোষণা ছাড়াই সংবাদ সম্মেলনের পোডিয়াম থেকে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সরিয়ে নেয়া হয়। 

এর নয় মিনিটের মাথায় যখন সংবাদ সম্মেলনে ফিরে আসেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, আমি যতদূর বুঝলাম, সিক্রেট সার্ভিসের সদস্যরা হোয়াইট হাউসের পাশে অস্ত্রধারী কাউকে গুলি করেছে। সবকিছু এখন নিয়ন্ত্রণে আছে।

সিক্রেট সার্ভিসের পক্ষ থেকে পরে এক টুইট বার্তায় জানানো হয়, সিক্রেট সার্ভিস নিশ্চিত করছে যে একটি গুলির ঘটনা ঘটেছে। একজন পুরুষ সন্দেহভাজন ও সিক্রেট সার্ভিসের একজন সদস্য দুইজনকেই হাসপাতালে নেয়া হয়েছে।

হোয়াইট হাউসে গতকাল সোমবার (১০ আগস্ট) নিয়মিত ব্রিফিং শুরুর কয়েক মিনিটের মাথায় সিক্রেট সার্ভিসের এক কর্মী এগিয়ে গিয়ে ট্রাম্পের কানে কিছু একটা বললেন। এরপরই সংবাদ সম্মেলন থেকে হঠাৎ করে সরিয়ে নিয়ে যান সিক্রেট সার্ভিসের এজেন্টরা।

ট্রাম্পকে বলতে শোনা যায়, কি হয়েছে? তার সাথে বেরিয়ে যান ঊর্ধ্বতন আরো কয়েকজন কর্মকর্তা। এরপর পুরো হোয়াইট হাউস লকডাউন করে দেয়া হয়। সকল প্রবেশ পথ বন্ধ করে দেয়া হয়। সিক্রেট সার্ভিস নিশ্চিত করেছে যে হোয়াইট হাউসের কমপ্লেক্সে কেউ প্রবেশ করতে পারেনি।

ডোনাল্ড সাংবাদিকদের বলছেন, ওই সন্দেহভাজন তার প্রতি কোন খারাপ মনোভাব পোষণ করেন কিনা সেটা তিনি জানেন না। তার সাথে এর কোনো সম্পর্কে নাও থাকতে পারে বলেও জানান তিনি।

ট্রাম্পকে এক সাংবাদিক জিজ্ঞেস করেন, তিনি ভয় পেয়ে গিয়েছিলেন কিনা। জবাবে তিনি বলেন, আমাকে দেখে কি মনে হচ্ছে আমি ভয় পেয়েছি?

ট্রাম্প সাংবাদিকদের জানান, সিক্রেট সার্ভিসকে ধন্যবাদ জানাতে চাই। তারা অসাধারণ। ঘটনার পর তাকে সুরক্ষামূলক বাঙ্কারে নেয়া হয়নি।  কিছুক্ষণের জন্য তাকে তার কার্যালয় ওভাল অফিসে নিয়ে যাওয়া হয়েছিল।

ওয়াশিংটন ডিসির ফায়ার সার্ভিস বিভাগ জানিয়েছে, গুলিতে আহত সন্দেহভাজন ওই ব্যক্তির অবস্থা সংকটাপন্ন। -বিবিসি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //