অবশেষে জনসমক্ষে মাস্ক পরলেন ট্রাম্প

করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর এই প্রথম জনসমক্ষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প। এর আগে প্রকাশ্যে মাস্ক পরার বিরোধিতা করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেছিলেন, তিনি কখনো মাস্ক পরবেন না।

শনিবার ওয়াশিংটনের ওয়াল্টার রেড সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আহত সৈনিক ও স্বাস্থ্যকর্মীদের সাথে সাক্ষাৎ করেন ট্রাম্প। ওই সময় তাকে মাস্ক পরা অবস্থায় দেখা গেছে।

ট্রাম্পের বরাত দিয়ে বিবিসি জানায়, তিনি কখনো মাস্কের বিরুদ্ধে ছিলেন না। কিন্তু তিনি মনে করেন, মাস্ক পরার একটি নির্দিষ্ট সময় ও স্থান আছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, আমরা একটি হাসপাতালে এসেছি, যেখানে নির্দিষ্ট কিছু নিয়ম অনুসরণ করতে হয়। এখানে অনেকেই অস্ত্রোপচারের টেবিল থেকে ফিরেছেন, তাই আমি মনে করি মাস্ক পরার এটা আদর্শ সময়।

ফক্স বিজনেস নেটওয়ার্ককে গত সপ্তাহে ট্রাম্প বলেছিলেন, আমি পুরোপুরি মাস্কের পক্ষে। মাস্ক পরলে অনেকটা লোন রেঞ্জারের মতো লাগে। লোন রেঞ্জার হচ্ছেন আমেরিকান কল্পকাহিনীর একজন নায়ক, যিনি তার আদিবাসী আমেরিকান বন্ধু টোনটোকে সাথে নিয়ে পশ্চিম আমেরিকায় অপরাধীদের বিরুদ্ধে লড়াই করতেন।

গত এপ্রিল মাসে যখন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সবাইকে জনসম্মুখে মাস্ক পরার সুপারিশ করে। তখন ট্রাম্প জানিয়ে দিয়েছিলেন, তিনি মাস্ক পরবেন না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //