সোমবার,  ১৯ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১৩:৩৪:১৯

ডেঙ্গুতে মৃতদের জন্য ঈদের জামাতে বিশেষ দোয়া

নিজস্ব প্রতিবেদক
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ‘ডেঙ্গুতে যারা আক্রান্ত ও মারা গেছেন তাদের জন্য  ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।’ 
আজ রবিবার সকালে জাতীয় ঈদগাহ মাঠের প্রস্তুতি দেখতে এসে তিনি বলেন, ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই ঈদগাহে কমবেশি এক লাখ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। একই সঙ্গে পাঁচ হাজার নারী মুসল্লির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।
রাত পোহালেই ঈদুল আজহা। আর ঈদের প্রধান জামাতের জন্য পুরোপুরি প্রস্তুত করা হয়েছে জাতীয় ঈদগাহ। ঈদগাহ ময়দান পরিদর্শনের সময় মেয়রের সঙ্গে ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
তিনি এ সময় আগামীকাল সোমবার জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করার জন্য নগরবাসীকে আমন্ত্রণ জানান।
মেয়র বলেন, ‘ডেঙ্গু আক্রান্তের পরিবার এবং যারা আমাদেরকে ছেড়ে চলে গেছেন তাদের জন্য ঈদের নামাজ শেষে বিশেষ দোয়া করতে ইমাম সাহেবদের কাছে অনুরোধ কররো।’ 
প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এরইমধ্যে ঈদগাহ মাঠে মশার ওষুধ দেওয়া হয়েছে। এখনো দেবে, সোমবার সকালে নামাজের আগে আবারো দেওয়া হবে। যাতে মুসল্লিরা কোনোভাবে মশার কারণে আক্রান্ত না হয়। 
মেয়র খোকন বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রথম জামায়াত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। যদি সকালে বৃষ্টি হয় তাহলে সকাল সাড়ে ৮টায় জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ঈদগাহে বৃষ্টির পানি নিষ্কশনের সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থাও করা হয়েছে।
কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করার বিষয়টিও জানান মেয়র। তিনি বলেন, দ্বিতীয় ও তৃতীয় দিনের কোরবানির বর্জ্যও দ্রুত অপসারণ করা হবে। 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com