সাংবাদিক কাজলের জামিন নামঞ্জুর

জিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ফটোসাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৯ জুলাই) ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লা তার জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) কামরাঙ্গীরচর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শওকত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার ভার্চুয়াল আদালতে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত ২৮ জুন হাজারীবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক কাজলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৪ জুন ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালতে (ভার্চুয়াল আদালত) শেরেবাংলা নগর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

গত ১০ মার্চ আলোচিত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নূর পাপিয়াকে জড়িয়ে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

১০ মার্চ সন্ধ্যায় পক্ষকালের অফিস থেকে বের হন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। এরপর থেকে তার কোনো সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

গত ২ মে গভীর রাতে ভারত থেকে অনুপ্রবেশের অভিযোগে বেনাপোলের রঘুনাথপুর সীমান্ত থেকে তাকে গ্রেফতার করে বিজিবি। পরে রাতে তাকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়। আজ বিকেলে তাকে আদালতে হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //