হাসপাতালে করোনা আক্রান্ত সাংবাদিক নেতা সূর্য

করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আবু জাফর সূর্যকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার (২ জুন) তাকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত বুধবার জাতীয় প্রেস ক্লাবে স্থাপিত সাংবাদিকদের জন্য করোনা পরীক্ষার বুথে নমুনা দেয়ার পর বৃহস্পতিবার (২৮ মে) আবু জাফর সূর্যের রিপোর্ট পজিটিভ আসে। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত।

এদিকে গত ৩১ মে পর্যন্ত মহামারি করোনাভাইরাসে ২২৫ জন সংবাদকর্মীর আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এতে মারা গেছেন তিনজন। করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। সুস্থ হয়েছেন ৬৩ জন।

গত ২৮ এপ্রিল দৈনিক সময়ের আলোর সিটি এডিটর ও চিফ রিপোর্টার সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের মৃত্যু হয়। এরপর মারা যান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সিনিয়র সাংবাদিক সুমন মাহমুদ। ৩১ মে করোনাভাইরাসে মৃত্যুবরণ করেছেন বেসরকারি টিভি চ্যানেল এনটিভির অনুষ্ঠান বিভাগের প্রধান ও আবৃত্তিকার মোস্তফা কামাল সৈয়দ।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া তিন সাংবাদিক হলেন- দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আসলাম রহমান, দৈনিক সময়ের আলোর সিনিয়র সাব-এডিটর মাহমুদুল হাকিম অপু এবং দৈনিক বাংলাদেশের খবরের ফটোগ্রাফার এম মিজানুর রহমান খান।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh