রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৪:৩০:৩৬

পার্লামেন্ট জার্নালিস্টদের গুজববিরোধী প্রচার শুরু

নিজস্ব প্রতিবেদক
গুজবের বিরুদ্ধে তিনদিনের প্রচারাভিযান শুরু করেছে পার্লামেন্ট জার্নালিস্টরা। জাতীয় সংসদ ভবনের সামনে আজ বুধবার সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের এই প্রচারাভিযানের উদ্বোধন করা হয়। 
বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) প্রতিষ্ঠাতা সভাপতি ও সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এর উদ্বোধন করেন।
সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান সম্রাটের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি গুজবের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
এ সময় আরো বক্তৃতা করেন জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আশরাফ আলী, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক শুকুর আলী শুভ, বিপিজেএ’র যুগ্ম সম্পাদক নিখিল ভদ্র, বিপিজেএ’র কোষাধ্যক্ষ কাজী সোহাগ, সাংবাদিক নেতা রফিকুল ইসলাম সবুজ, মিজান রহমান, গাজী শাহনেওয়াজ, শাহজাহান মোল্লা ও আসাদুর রহমান।
শফিকুর রহমান বলেন, ‘গুজব ছড়ানো ও গুজবে সাড়া দেয়া দু’টোই অপরাধ। গুজব সৃষ্টিকারীরা সমাজের শত্রু। তাই সকলকে গুজবের বিষয়ে সচেতন থাকতে হবে। কোনও কিছু সন্দেহজনক মনে হলে প্রশাসনকে জানাতে হবে। কোনওভাবেই আইন হাতে তুলে নেয়া যাবে না।’
তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়তে হলে গুজবের মতো সামাজিক অপরাধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সামাজিক বন্ধন ও সম্প্রীতি জোরদার করতে হবে।’
পার্লামেন্ট জার্নালিস্টদের তিন দিনের প্রচারাভিযান জাতীয় সংসদ ভবন থেকে শুরু হয়ে সিলেট সিটিতে গিয়ে শেষ হবে। পথিমধ্যে ঢাকা সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ, নরসিংদী, কিশোরগঞ্জ, ব্রাক্ষ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেট সিটি এলাকায় গুজববিরোধী প্রচার চালানো হবে।
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com